ঢাকায় মেয়র পদে মনোনয়নপত্র নিলেন যে ১৩ জন

5363934dac417-DCC-pollsঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে মেয়র পদে রোববার পর্যন্ত ১৩ জন মনোনয়নপত্র কিনেছেন বলে জানিয়েছেন দুই সিটি রিটার্নিং অফিসার।

ঢাকা উত্তরের রিটার্নিং অফিসার শাহ আলম মুরাদ জানান, গতকাল শনিবার থেকে এখন পর্যন্ত মোট ১০ জন মেয়র পদে মনোনয়ন কিনেছেন। সাধারণ কাউন্সিলর পদে এ পর্যন্ত মনোনয়ন কিনেছেন ১৬৭ জন এবং সংরক্ষিত মহিলা আসনে ২৮টি মনোনয়ন পত্র বিতরণ করা হয়েছে।

উত্তর সিটি থেকে রোববার যারা মনোনয়নপত্র কিনেছেন তারা হলেন- জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা ববি হাজ্জাজ (অবশ্য দলীয় সিদ্ধান্তের বাইরে নিজেকে মেয়র প্রার্থী ঘোষণা করায় এরশাদ তাকে বহিষ্কার করেছেন), ঢাকা মহানগর উত্তরে জাপার সাধারণ সম্পাদক বাহাউদ্দিন আহমেদ বাবুল; বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) কেন্দ্রীয় কমিটির সদস্য ও যুব ইউনিয়নের সভাপতি আব্দুল্লাহ কাফি, ন্যাশনাল পিপলস পার্টির মোয়াজ্জেম হোসেন খান মজলিশ এবং দলীয় সমর্থনের বাইরে হেলেনা জাহাঙ্গীর, শামসুল আলম চৌধুরী, আনিসুজ্জামান খোকন ও জামান ভুঁইয়া মনোনয়নপত্র কিনেছেন।

উত্তর সিটির মেয়র পদে আওয়ামী লীগ ব্যবসায়ী নেতা আনিসুল হককে সমর্থন দিচ্ছে। তবে তিনি এখনো মনোনয়নপত্রে কেনেননি। অন্যদিকে দক্ষিণে সরকার সমর্থিত প্রার্থীর নাম শোনা যাচ্ছে ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাঈদ খোকনের। তবে তার ‍ঋণ খেলাপির অভিযোগ থাকায় নির্বাচনে অংশগ্রহণে অনিশ্চিয়তা দেখা দিয়েছে। সে ক্ষেত্রে দক্ষিণের প্রার্থী হিসেবে ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাজী সেলিমকে দল থেকে সমর্থন দেয়া হতে পারে। আনিসুল হক, সাঈদ খোকন ও হাজী সেলিম আগামীকাল সোমবার মনোনয়ন কিনতে পারেন বলে জানা গেছে।

ঢাকা দক্ষিণের রিটার্নিং অফিসার মিহির সারোয়ার মোর্শেদ জানান, রোববার মেয়র পদে মো. আখতারুজ্জামান, বাহরানে সুলতান বাহার, রিয়াজউদ্দিনসহ তিনজন মেয়র পদে মনোনয়ন কিনেছেন। কাউন্সিলর পদে শতাধিক মনোনয়নপত্র বিক্রি হয়েছে বলে জানা গেছে।

প্রসঙ্গত, ঘোষিত তফসিল অনুযায়ী ঢাকা দুই সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে ২৮ এপ্রিল। মনোনয়নপত্র জমা দেয়ার শেষ সময় ২৯ মার্চ। ১ ও ২ এপ্রিল মনোনয়নপত্র বাছাইয়ের পর প্রার্থীদের প্রার্থিতা নিশ্চিত করা হবে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend