ফ্রান্সে জার্মান বিমান বিধ্বস্ত হয়ে নিহত ১৫০

German_Homeফ্রান্সের আল্পস পর্বতের কাছে জার্মানউইংসের এয়ারবাস বিধ্বস্তের ঘটনায় ১৫০ জন নিহত হয়েছেন। মঙ্গলবার স্থানীয় সময় সকাল ১০টা ৫৩ মিনিটে বিমানটি বিধ্বস্ত হয়। কিন্তু সর্বশেষ তথ্য অনুযায়ী দুর্ঘটনার কারণ জানা যায়নি।
সংশ্লিষ্ট সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স বলেছে, বিমানে থাকা ১৪৪ যাত্রী ও ৬ চালকের সবাই নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ১৬ স্কুলশিক্ষার্থী ও দুই শিক্ষক রয়েছেন। তারা জার্মানীর জোসেপ কোয়িং জিমনেসিয়াম স্কুলের শিক্ষার্থী ও শিক্ষক। জার্মান চ্যাঞ্চেলর অ্যাঙ্গেলা মার্কেল বুধবার ঘটনাস্থলে যাবেন বলে জানিয়েছেন।
জার্মানীর বিখ্যাত বিমান সংস্থা লুফথানসার ওই বিমানটি পরিচালনা করত জার্মানউইংস নামের উল্লিখিত প্রতিষ্ঠান। জার্মানউইংস বলেছে, ফোরইউ-৯৫২৫ ফ্লাইটটি বার্সেলোনা থেকে ডুয়েসলডর্ফে যাওয়ার সময় বিধ্বস্ত হয়। এ-৩২০ মডেলের ওই বিমানটি ২৪ বছরের পুরনো বলে জানা গেছে।
জার্মানীর ওই বিমান সংস্থার বরাত দিয়ে খবরে বলা হয়েছে, ফ্লাইটটিতে ৬৭ জন জার্মান নাগরিক ছিল বলে মনে করা হচ্ছে। অন্যদিকে, স্পেনের উপপ্রধানমন্ত্রী দাবি করেছেন, বিমানটিতে দেশটির ৪৫ জন যাত্রী ছিল।
দুর্ঘটনাস্থল থেকে ফরাসী পুলিশের সিনিয়র অফিসার জিন পল বলি বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছেন, বিমানে থাকা কেউ বেঁচে নেই। লাশ ও বিমানের ধ্বংসাবশেষ উদ্ধার করতে বেশ কয়েকদিন সময় লাগবে বলেও জানিয়েছেন তিনি। কারণ বিমানটি যেখানে বিধ্বস্ত হয়েছে সেখানে পৌঁছা খুব কঠিন।German_
এদিকে, ফরাসি প্রেসিডেন্ট ম্যানুয়েল ভলস পার্লামেন্টে বলেছেন, একটি হেলিকপ্টার দুর্ঘটনাস্থলে পৌঁছাতে সক্ষম হয়েছে। দুর্ভাগ্যক্রমে কেউ বেঁচে নেই বলেও জানান তিনি।
জার্মানউইংসের ব্যবস্থাপনা পরিচালক থমাস উইঙ্কেলমান জরুরি সংবাদ সম্মেলন করে বিমান বিধ্বস্তের বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে কোম্পানিটি বলেছিল, তারা এখনও নিশ্চিত নয়।
লুফথানসার প্রধান নির্বাহী কার্স্টন স্পার বলেছেন, ‘এটি লুফথানসার জন্য কাল দিন।’ তিনি ঘটনাস্থল পরিদর্শনে যাবেন বলে জানিয়েছেন।
প্রসঙ্গত, ফ্রান্সের মাটিতে দীর্ঘদিন পর এ ধরনের যাত্রীবাহী বিমান বিধ্বস্তের ঘটনা ঘটল। ১৫ বছর আগে রাজধানী প্যারিসের কাছে একটি বিমান বিধ্বস্ত হয়েছিল। সূত্র: রয়টার্স।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend