এরশাদ-বাবলু সিঙ্গাপুরে, জাপার প্রার্থীরা নির্দেশনাহীন

ErshadHussainM-babluআসন্ন সিটি করপোরেশন নির্বাচনের প্রার্থী ঘোষণা করে হঠাৎ করে একই সঙ্গে সিঙ্গাপুরে সফরে রয়েছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ, জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু ও সরকারে থাকা জাতীয় পার্টির একমাত্র পূর্ণ মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ।
প্রার্থী ঘোষণা করে এরশাদ-বাবলু-আনিসের হঠাৎ সিঙ্গাপুর যাত্রা নিয়ে জাতীয় পার্টিতে নানা গুঞ্জন ছড়িয়ে পড়েছে। দিক নির্দেশনাহীন অবস্থায় পড়েছেন জাতীয় পার্টির মেয়র প্রার্থীরা।
বিশেষ করে ঢাকা সিটি করপোরেশন উত্তরে একাধিক প্রার্থী না থাকা, চট্টগ্রামে এখন পর্যন্ত জাপার মেয়র প্রার্থী ঘোষণা না করে এরশাদের এ বিদেশ ভ্রমণ নিয়ে পার্টিতে নানা কথা ছড়িয়ে পড়েছে।
কেউ কেউ মনে করছেন, এরশাদ আসলে নির্বাচন নিয়েই সন্দিহান। আবার অনেকে মনে করছেন, এরশাদ চান না জাতীয় পার্টির প্রার্থীরা নির্বাচনে অংশ নিক। অন্যদিকে জাপার একাংশের মতে, বিএনপি নির্বাচনে আসার পর এরশাদ সিদ্ধান্ত নিবেন।
ঢাকা সিটি করপোরেশন উত্তরে মেয়র পদে এরশাদ সমর্থিত প্রার্থী হলেন ঢাকা মহানগর উত্তর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক বাহাউদ্দিন আহমেদ বাবুল। অন্যদিকে ২২ মার্চ এরশাদের বিশেষ উপদেষ্টা থেকে অব্যাহতিপ্রাপ্ত ববি হাজ্জাজের পক্ষেও রয়েছে জাতীয় পার্টির বড় একটি অংশ। ববি হাজ্জাজও উত্তরের মেয়র পদে নির্বাচন করছেন।
ববি হাজ্জাজ পক্ষের নেতৃত্ব দিচ্ছেন স্বয়ং এরশাদের ছোটভাই জিএম কাদের ও জাতীয় পার্টির প্রধান নির্বাচন সমন্বয়কারী মাসুদ পারভেজ সোহেল রানা।
অন্যদিকে, বাহাউদ্দিন বাবুলের পক্ষে রয়েছে ঢাকা মহানগর উত্তর জাতীয় পার্টির সভাপতি এসএম ফয়সল চিশতী ও জাপার জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব এডভোকেট রেজাউল ইসলাম ভুইয়া।
একই অবস্থা চট্টগ্রাম মহানগরেও। সেখান এখনো জাতীয় পার্টি সমর্থিত মেয়র প্রার্থীর নাম ঘোষণা করতে পারেননি এরশাদ। তবে, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও চট্টগ্রাম মহানগর জাতীয় পার্টির সাবেক আহ্বায়ক সোলায়মান শেঠ মেয়র পদে জাতীয় পার্টির সমর্থন পেতে পারেন।
জাতীয় পার্টির শীর্ষস্থানীয় একাধিক নেতা মনে করেন, নির্বাচনে যাতে জাতীয় পার্টি সমর্থিত মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা ভাল কিছু করতে না পারেন এ জন্য এরশাদকে নির্বাচন থেকে দূরে রাখতেই মহাসচিব বাবলু ও মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম তাকে সিঙ্গাপুর নিয়ে গিয়েছেন।
এ বিষয়ে জাতীয় পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব এডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া বলেন, ‘পার্টির চেয়ারম্যান চিকিৎসার জন্য সিঙ্গাপুরে গিয়েছেন। মহাসচিব ও সিনিয়র নেতা ব্যারিস্টার আনিসও স্যারের (এরশাদ) সঙ্গে রয়েছেন। তবে, নির্বাচনে কোনো সমস্যা হচ্ছে না। কেননা, স্যার (এরশাদ) নির্বাচন পরিচালনার জন্য একটা কমিটি করে দিয়েছেন।’
চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে জাপার প্রার্থী ঘোষণা না করা প্রসঙ্গে এডভোকেট রেজাউল ইসলাম বলেন, ‘আশা করি দুই একদিনের মধ্যে প্রার্থী ‍চূড়ান্ত হবে।’
নাম প্রকাশ না করার শর্তে ঢাকার জাতীয় পার্টির একজন জ্যেষ্ঠ নেতা  বলেন, ‘মহাসচিব না গেলেও পারতেন। তাহলে আমরা নির্বাচনটা আরও ভালভাবে পরিচালনা করতে পারতাম।’
প্রসঙ্গত- জাতীয় পার্টির চেয়ারম্যান ২৩ মার্চ সিঙ্গাপুরে চিকিৎসার জন্য গিয়েছেন। ২৯ মার্চ তার দেশে ফেরার কথা।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend