স্মৃতি সৌধেও যাচ্ছেন না খালেদা?

1419082557ভাষাশহীদ দিবসে কেন্দ্রীয় শহীদ মিনারে না যাওয়ার পর স্বাধীনতা দিবসে জাতীয় স্মৃতি সৌধেও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া যাচ্ছেন না বলে ইঙ্গিত পাওয়া গেছে। বৃহস্পতিবার সাভারে জাতীয় স্মৃতি সৌধে খালেদার যাওয়া-না যাওয়ার বিষয়ে বিএনপির পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

স্বাধীনতার দিবসের কর্মসূচি জানিয়ে বিএনপির যে সংবাদ বিজ্ঞপ্তি এসেছে, তাতে দলীয় চেয়ারপারসনের যাওয়ার বিষয়ে কিছু বলা হয়নি। পুলিশেরও সেই ধরনের কোনো প্রস্তুতি নেই।

স্বাধীনতা দিবস উপলক্ষে বিএনপি চেয়ারপারসন হিসেবে খালেদা জিয়া যে বাণী দিয়েছেন, তাতে বাংলাদেশের বর্তমান অবস্থাকে ‘অস্বাভাবিক’ বলা হয়েছে।

প্রতিবার খালেদা জিয়া সাভারে জাতীয় স্মৃতি সৌধে ফুল দেওয়ার পর চন্দ্রিমা উদ্যানে জিয়াউর রহমানের কবরেও ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে আসছেন, যা দলের সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হত।

তবে এবার দলের কর্মসূচি জানিয়ে বিএনপির সহ দপ্তর সম্পাদক আসাদুল করিম শাহিনের যে সংবাদ বিজ্ঞপ্তি এসেছে, তাতে বলা হয়েছে, দলের পক্ষে জাতীয় নেতারা স্মৃতি সৌধ ও জিয়াউর রহমানের সমাধিতে ফুল দেবেন।

লাগাতার অবরোধ ডেকে গুলশানে নিজের কার্যালয়ে অবস্থানরত খালেদা জিয়া গত ২১ ফেব্রুয়ারি ভাষাশহীদ দিবসে কেন্দ্রীয় শহীদ মিনারে যাননি। তা নিয়ে সমালোচনাও হয়েছে তার।

কার্যালয়ে অবস্থানরত খালেদার সঙ্গে থাকা কয়েকজন নেতা জানায়, বৃহস্পতিবারে সাভার ও শেরে বাংলা নগরের দলীয় কর্মসূচিতে বিএনপি চেয়ারপারসনের অংশ নেওয়ার সম্ভাবনা একেবারেই ক্ষীণ।’

বিএনপির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বৃহস্পতিবার সকাল ৮টায় সাভার জাতীয় স্মৃতি সৌধে ও সকাল ১০টায় জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হবে। সারাদেশে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা তোলা হবে।

স্বাধীনতা দিবস উপলক্ষে এক বাণীতে খালেদা জিয়া দেশবাসীসহ প্রবাসীদের শুভেচ্ছা জানিয়ে বলেছেন, “এবারের এমন এক অস্বাভাবিক পটভূমিতে আমাদের মহান স্বাধীনতা ও জাতীয় দিবস এসেছে, যখন দেশ থেকে গণতন্ত্র নির্বাসিত।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend