‘পদদলিতের ঘটনায় দায়ী রাস্তায় অবৈধ দখল’

Narayanganj-Newsজেলার বন্দর উপজেলার লাঙ্গলবন্দে ব্রহ্মপুত্র নদে অষ্টমী স্নানোৎসবে পদদলিত হয়ে ১০ জনের মৃত্যুর ঘটনায় রাস্তার দু’পাশে অবৈধ দখলকে দায়ী করেছেন সংসদ সদস্য সেলিম ওসমান। দুর্ঘটনা স্থল পরিদর্শন করে শুক্রবার বিকেলে এ কথা বলেন তিনি।
সেলিম ওসমান বলেন, ‘ভবিষ্যতে যেন এমন ঘটনা না ঘটে এজন্য রাস্তার দুই পাশের অবৈধ দখলদারদের উঠিয়ে দেওয়া হবে। আমি মিডিয়ার মাধ্যমে তাদেরকে দখল ছেড়ে দেওয়ার অনুরোধ জানাচ্ছি। জেলা প্রশাসককে ছুটির পর তদন্ত কমিটি গঠন করার অনুরোধ করা হয়েছে। তদন্ত রিপোর্ট পেলেই আমরা রাস্তাটি প্রশস্ত করার জন্য যোগাযোগ মন্ত্রীর সাথে যোগাযোগ করব। সেই সাথে নদীটি খননেরও প্রয়োজন রয়েছে। এ ব্যাপারে নৌমন্ত্রীর সাথেও যোগাযোগ করা হবে।’
তিনি বলেন, ‘দীর্ঘ দিন হরতাল-অবরোধের কারণে মানুষ আবদ্ধ অবস্থায় ছিল। এটি (অষ্টমী স্নানোৎসব) সনাতন ধর্মাবলম্বীদের একটি বড় উৎসব। উৎসবটি পড়েছে শুক্রবার এবং মানুষ লম্বা ছুটি পেয়েছে। তাই অন্যবারের চেয়ে এ বছর তিনগুণ মানুষ বেশি হয়েছে। তা ছাড়া গরম ছিল অনেক বেশি। সবাই গরম বাড়ার আগেই স্নান শেষ করে চলে যেতে চেয়েছিল। তাই লোকজনের ভিড় বেশি হয়ে গেছে। এর মধ্যেই একটি গুজবকে কেন্দ্র করে ধাক্কা-ধাক্কির ফলে এমন ঘটনা ঘটেছে।’
এ সময় লাশ সৎকারের জন্য নিহতদের পরিবারের সদস্যদের ২৫ হাজার টাকা করে দেন নারায়ণগঞ্জ-৫ (শহর-বন্দর) আসনের সংসদ সদস্য সেলিম ওসমান।
নারায়ণগঞ্জের বন্দর উপজেলার লাঙ্গলবন্দে শুক্রবার সকালে বেইলী ব্রিজ ভেঙ্গে পড়েছে এমন গুজব ছড়ানোর পর সনাতন ধর্মাবলম্বীদের পূণ্যস্নান উৎসবে পদদলিত হয়ে সাত নারীসহ ১০ জনের মৃত্যু ঘটে।
এদিকে লাঙ্গলবন্দ স্নান উদযাপন কমিটির সভাপতি পরিতোষ সাহা জানিয়েছেন, দুর্ঘটনায় আহত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া এক শিশুর মৃত্যু হয়েছে। তবে তার পরিচয় এখনও জানা যায়নি।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend