‘পরিবেশ তৈরি হলেই ২০ দলীয় জোট সিটি নির্বাচনে অংশ নেবে’

emazuddinআগে সরকার ও নির্বাচন কমিশনকে পরিবেশ তৈরি করতে হবে। সিটি নির্বাচনে লেভেল প্লেইং ফিল্ড তৈরি হলে ২০ দলীয় জোট নির্বাচনে অংশ নেবে বলে জানিয়েছেন ‘শত নাগরিক কমিটির’র আহ্বায়ক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. এমাজ উদ্দিন আহমেদ।

বুধবার রাতে খালেদা জিয়ার সঙ্গে তার গুলশান কার্যালয়ে ‘শত নাগরিক কমিটির’ বৈঠক শেষে এমাজ উদ্দিন আহমেদ উপস্থিত সাংবাদিকদের এসব কথা জানান।

নির্বাচন কমিশন কী কী পদক্ষেপ নিলে ‘লেভেল প্লেইং ফিল্ড’ তৈরি হয়েছে বলে আপনি মনে করেন এমন এক প্রশ্নের জবাবে এমাজ উদ্দিন বলেন, প্রার্থীদের গ্রেপ্তার করা যাবে না। যারা কারাগারে আছেন তাদের জামিনের ব্যবস্থা করতে হবে। প্রচারের জন্য মিছিল-সমাবেশ করতে দিতে হবে। সব ভোটার যেন সুষ্ঠুভাবে ভোট দিতে পারে সে পরিবেশে তৈরি করতে হবে। তাহলেই বুঝা যাবে পরিবেশ তৈরি হয়েছে।

খালেদার সঙ্গে বৈঠকের বিষয়ে তিনি বলেন, গত বুধবার আমরা নির্বাচন কমিশনে গিয়েছিলাম। সেখানে আমরা নির্বাচনের পরিবেশ তৈরিসহ যেসব দাবি জানিয়েছি সেসব বিষয়ে কথা হয়েছে।

ঢাকা দক্ষিণ সিটি থেকে মির্জা আব্বাস ও আব্দুস সালাম মনোয়নপত্র তুলেছে, সেক্ষেত্রে বিএনপি কাকে সমর্থন দেবে, এমন প্রশ্নের জবাবে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সুপ্রিমকোর্ট বারের সভাপতি খন্দকার মাহবুব হোসেন বলেন, এ বিষয়ে চেয়ারপারসন বলতে পারবেন। তবে প্রার্থী বাছাই নিয়ে কোনো সমস্যা হবে না। আর ২০ দল যাকে সমর্থন দেবে আমরা তার হয়েই কাজ করবো।

বৈঠকে আরো উপস্থিতি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মাহবুব উল্লাহ, সিনিয়র সাংবাদিক মাহফুজ উল্লাহ, ঢাবির সাবেক প্রো-ভিসি আ ফ ম ইউসুফ হায়দার, ঢাকা সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি কবি আবদুল হাই শিকদার, ডক্টর এ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) সদস্য ডা. রফিকুল ইসলাম বাচ্চু, ব্যারিস্টার ফাহিমা নাসরীন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend