কাউকে সন্ত্রাস করতে দেয়া হবে না : প্রধানমন্ত্রী

pmপ্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশে সন্ত্রাস এবং নৃশংস কর্মকাণ্ড কাউকে করতে দেয়া হবে না। তিনি জনগণের যানমালের নিরাপত্তা নিশ্চিত করতে এ ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধে কার্যকর পদক্ষেপ নিতে র‌্যাবসহ সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দেন।
শেখ হাসিনা বলেন, যেকোন মূল্যে স্বাধীনতার চেতনা সমুন্নত রাখতে হবে। আমরা বাংলাদেশের মাটিতে সন্ত্রাস ও নৃশংসতা করতে দেব না। এ কারণে র‌্যাবসহ সংশ্লিষ্ট সকলকে কার্যকর পদক্ষেপ নিতে হবে এবং জনগণের যানমালের নিরাপত্তা নিশ্চিত করতে সর্বোচ্চ আন্তরিকতার সাথে তাদের স্ব স্ব দায়িত্ব পালন করতে হবে।
প্রধানমন্ত্রী চেইন অব কমান্ড বজায় রেখে এবং বাহিনীর আইন, নিয়ম ও নীতি মেনে দায়িত্ব পালন করতে র‌্যাব সদস্যদের প্রতি আহ্বান জানান।
শেখ হাসিনা বলেন, বিভিন্ন বাহিনী থেকে এসে র‌্যাবে যোগ দিয়েছেন। আপনি যে বাহিনী থেকেই আসুন না কেন, আপনাকে বাহিনীর চেইন অব কমান্ড, আইন, নিয়ম ও নীতি মেনে চলতে হবে এবং দায়িত্ব পালনের ক্ষেত্রে আপনাকে আন্তরিক হতে হবে।
শেখ হাসিনা আজ রাজধানীর কুরমিটোলায় র‌্যাবের সদর দফতরে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ১১তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান উপলক্ষে দরবারে ভাষণ প্রদানকালে একথা বলেন।
অনুষ্ঠানে র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ শুভেচ্ছা বক্তব্য রাখেন। প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, স্বরাষ্ট্র সচিব ড. মোজাম্মেল হক খান এবং পুলিশের আইজি এ কে এম শহীদুল হক মঞ্চে উপস্থিত ছিলেন।
প্রধানমন্ত্রী র‌্যাব সদর দফতরে এসে পৌঁছলে এই বাহিনীর একটি সুসজ্জিত দল তাঁকে গার্ড অব অনার প্রদান করে।
প্রধানমন্ত্রী বলেন, প্রাকৃতিক দুর্যোগের পাশাপাশি মনুষ্য সৃষ্ট দুর্যোগ মোকাবেলা করে দেশ এগিয়ে যাবে। তিনি বলেন, মনুষ্য সৃষ্ট দুর্যোগ আসবে কখনো কখনো। তবে এ অবস্থা মোকাবেলা করে আমাদেরকে সামনে এগিয়ে যেতে হবে এবং আমি দৃঢ় আশাবাদি, আমরা এগিয়ে যাবই।
প্রধানমন্ত্রী বলেন, তথাকথিত আন্দোলনের নামে বিএনপি-জামায়াত জোট মানুষের ওপর হামলা চালিয়ে তাদের জনপ্রিয়তা হারিয়েছে। তিনি বলেন, তাদের আন্দোলন মানে জনগণকে পুড়িয়ে মারা এবং জনগণের সম্পত্তি ধ্বংস করা।
শেখ হাসিনা বলেন, আমার জীবনে এ ধরনের আন্দোলন দেখিনি। আমার জীবন শুরু হয়েছিল আমার স্কুল জীবনে আন্দোলনের মধ্য দিয়ে। অতীতে জনগণকে সকল আন্দোলনে সম্পৃক্ত হতে দেখেছি। অথচ বিএনপি-জামায়াত জোটের বর্তমান আন্দোলনে জনগণের কোন সম্পৃক্ততা দেখি না।
প্রধানমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত জোট দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করতে ধ্বংসাত্মক কর্মকা- চালাচ্ছে। তিনি বলেন, যারা দেশের অগ্রগতি ও জনগণের কল্যাণ চায় না, তারাই জনগণকে পুড়িয়ে মারতে পারে।
শেখ হাসিনা বলেন, আগুনে পুড়িয়ে মানুষ মারা রীতিমত অপরাধ। নির্মমভাবে অগ্নিদগ্ধদেরকে মরতে হচ্ছে। যে সকল অগ্নিদগ্ধ বেঁচে থাকছেন, তাদেরকেও সারাটি জীবন এই যন্ত্রনা ভোগ করতে হবে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend