আসন্ন সিরিজে তরুণদের সুযোগ দেয়ার পক্ষে ওয়াকার ইউনুস

wakar yunesপাকিস্তান ক্রিকেট দলের কোচ ওয়াকার ইউনুস বলেছেন, আগামী দিনের জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ডের(পিসিবি) আরো বেশি তরুণ খেলোয়াড়ের উন্নতি ঘটানো দরকার।
২০১৫ বিশ্বকাপ কোয়ার্টার ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে পরাজিত হয়ে টুর্নামেন্ট থেকে বিদায় নেয় পাকিস্তান। এর জন্য ব্যাটসম্যান এবং ফিল্ডাররা দায়ী বলে মনে করছেন জাতীয় দলের এই কোচ। তিনি বলেন, আমাদের দরকার পরিপক্ক সিদ্ধান্ত নেওয়া এবং আবেগ থামানো।
স্থানীয় এঙ্প্রেস নিউজকে ওয়াকার বলেন, আমাদের দরকার তরুণ খেলোয়াড়দের উন্নতি ঘটানো এবং বাংলাদেশের বিপক্ষে আসন্ন সিরিজে তাদের নিয়ে পরীক্ষা-নিরিক্ষা করা দরকার। যারা অলরাউন্ড নৈপুণ্য দেখাতে সক্ষম আমাদের উচিত তাদের নির্বাচন করা। এছাড়া ভাল ব্যাটসম্যান অথবা বোলারদের দলে আনা দরকার, যাতে তারা ব্যতিক্রমী ফিল্ডিং করতে পারে এবং শারিরীকভাবে ফিট খেলোয়াড় দরকার।
তিনি আরো বলেন, বিশ্বকাপ একটা বেঞ্চমার্ক এবং প্রত্যেক বড় ইভেন্ট শেষেই পরিবর্তন হয়। ক্রিকেটে নতুন মুখ এবং নতুন ধারণা সব সময়ই আসে।
পাকিস্তান দলের বোলিং পারফরমেন্সে তিনি সন্তুষ্ট কিনা জানতে চাইলে তিনি বলেন, আমাদের বোলারদের নিয়ে আমি খুবই সন্তুষ্ট। সাঈদ আজমল, জুনাইদ খান এবং মোহাম্মদ ইরফানকে হারানোর পরও ওয়াহাব রিয়াজ, রাহাত আলী এবং সোহেল খানের মত তরুণ বোলাররা দলের জন্য ভাল করেছে। বিশ্বকাপে শহিদ আফ্রিদি তার নামের সুবিচার করতে পারেনি। তবে অতীতে বল হাতে সে ধারাবাহিকতা দেখিয়েছে।
ভারতের বিপক্ষে পাকিস্তানের পরাজয়ের বিষয়ে মন্তব্য করতে গিয়ে তিনি বলেন, ভারত-পাকিস্তান ম্যাচে নার্ভাসনেস কাজ করেছে এবং এক পর্যায়ে ম্যাচ আমাদের পক্ষে ছিল। কিন্তু ব্যাটসম্যানরা শেষ সময়ে ব্যর্থ হয়েছে। এডিলেডে ৩০০ রান অতিক্রম করাটা অসম্ভব ছিল না।
চুড়ান্ত একাদশে কেন তরুণদের সুযোগ দেওয়া হয়নি জানতে চাইলে ওয়াকার ইউনুস বলেন,গুরুত্বপূর্ণ ম্যাচে আমি সিনিয়র খেলোয়াড়দের বাদ দিতে পারি না। তবে এখন সময় এসেছে আমাদের সিদ্ধান্ত নিতে হবে-কাকে বিশ্রাম দিতে হবে আর কাকে ফর্ম ফিরে পেতে ঘরোয়া ক্রিকেট খেলতে পাঠানো দরকার।
এ ছাড়াও পাকিস্তান ওয়ানডে অধিনায়ক নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, এ বিষয়ে তার চুড়ান্ত বলার সুযোগ নেই। কাকে অধিনায়ক করা হবে সে সিদ্ধান্ত নেবে পিসিবি। আমি কেবল কয়েকটি নাম সুপারিশ করতে পারি এবং ইতিমধ্যেই আমি নাম পাঠিয়ে দিয়েছি। কিন্তু চুড়ান্ত সিদ্ধান্ত বোর্ডের।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend