ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন; মির্জা আব্বাসের বিরুদ্ধে ৩৭ মামলা, খোকনের শূন্য

DSCCঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ২৬ জন। এর মধ্যে ক্ষমতাসীন আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী মোহাম্মদ সাঈদ খোকন। অন্যদিকে বিএনপি এখন পর্যন্ত সরাসরি কাউকে সমর্থন না দিলেও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, অর্থবিষয়ক সম্পাদক মো. আবদুস সালাম ও সহ-সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন আহমেদ পিন্টু মেয়র পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন।
নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী, প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ছিল ২৯ মার্চ। এ ছাড়া যাচাই-বাছাই ১ ও ২ এপ্রিল এবং মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন ৯ এপ্রিল। প্রতীক বরাদ্দ ১০ এপ্রিল এবং ভোটগ্রহণ ২৮ এপ্রিল।
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র প্রার্থীদের মধ্যে সাঈদ খোকনের বিরুদ্ধে আগে ৫টি ফৌজদারি মামলা থাকলেও বর্তমানে কোনো মামলা নেই। মির্জা আব্বাসের বিরুদ্ধে বর্তমানে ফৌজদারি মামলার সংখ্যা ৩৭টি, আবদুল সালামের বিরুদ্ধে ৩টি এবং নাসির উদ্দিন আহমেদ পিন্টুর বিরুদ্ধে ৪টি ফৌজদারি মামলা রয়েছে।
নির্বাচন কমিশনে প্রার্থীদের দেওয়া হলফনামা পর্যবেক্ষণ করে এ তথ্য জানা গেছে। নিচের এদের বিস্তারিত তুলে হল—
মির্জা আব্বাস উদ্দিন আহমেদ
বর্তমানে ফৌজদারি মামলা : ৩৭টি, অতীতে ফৌজদারি মামলা ছিল ২৪টি, পেশা : ব্যবসা, মির্জা এন্টারপ্রাইজ, শিক্ষাগত যোগ্যতা : স্নাতক।
বাৎসরিক আয় : বাড়ি ভাড়া, এ্যাপার্টমেন্ট ও দোকানসহ অন্যান্য ভাড়া বাবদ বাৎসরিক আয় ১ কোটি ৫ লাখ ৮১ হাজার ৫৪৩ টাকা। শেয়ার, সঞ্চয়পত্র ও ব্যাংক আমানত থেকে বাৎসরিক আয় ৬ কোটি ২৭ লাখ ১৫ হাজার ২৯০ টাকা। এ ছাড়া অন্যান্য খাতে ১ লাখ ৭৪ হাজার ২৫০ টাকা।
অস্থাবর সম্পদ : নগদ টাকা ৫০ লাখ টাকা, ব্যাংকে জমা ১০ লাখ ৬২ হাজার ১২৩ টাকা; বন্ড ৩৫ কোটি ৬ লাখ ৭৯ হাজার ১০০ ও ৪২ কোটি ৪৮ লাখ ৩৫ হাজার ৮৪৫ টাকা।
স্থায়ী আমানত : ১০ কোটি ৬৫ লাখ ৫৭ হাজার ১৪৯ টাকা; গাড়ি ৯৭ লাখ ৫০ হাজার টাকা, স্বর্ণ ২ লাখ টাকা, ইলেকট্রনিকসামগ্রী ১০ লাখ টাকা, আসবাবপত্র ৭ লাখ টাকা ও অন্যান্য ৯০ লাখ টাকা। সব মিলিয়ে মির্জা আব্বাস প্রায় ১০০ কোটির টাকার মালিক বলে হলফনামায় উল্লেখ করা হয়েছে।
স্থাবর সম্পদ: অকৃষি জমি ১ কোটি ৮৪ লাখ ৮০ হাজার টাকা; দালান (৮৭১, দক্ষিণ শাহজাহানপুর) ১ কোটি ৩৫ লাখ ৪৮ হাজার ১২৩ টাকা ও (৯২৫/বি, দ. শাহজাহানপুর) ২ কোটি ৬২ লাখ ৫৯ হাজার ৬৪৫ টাকা। জমি বায়না বাবদ অগ্রিম ৪ কোটি টাকা।
দায়-দেনার পরিমাণ : ৭৫ কোটি ৬৫ লাখ ২৫ হাজার ৯০৩ টাকা।
আবদুস সালাম
বর্তমানে ফৌজদারি মামলা : ৩টি, অতীতে কোনো মামলা ছিল না। শিক্ষাগত যোগ্যতা : বিএ পাস, পেশা : ব্যবসা।
বাৎসরিক আয় : বাড়ি, এ্যাপার্টমেন্ট ও অন্যান্য ভাড়া বাদ ৪ লাখ ৪৫ হাজার ৫০০ টাকা।
অস্থাবর সম্পত্তির : নিজ নামে নগদ টাকা ৩২ লাখ ১৯ হাজার ৩৭৮ টাকা। বাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমা রয়েছে ১৮ লাখ ৫৭ হাজার ১২১ টাকা। এ ছাড়া স্ত্রীর নামে স্বর্ণ ও অন্যান্য মূল্যবান ধাতু ১২ তোলা, ইলেকট্রনিকসামগ্রী ফ্রিজ একটি, ডিপ ফ্রিজ একটি। আসবাবপত্রের মধ্যে সোফা এক সেট, ডাইনিং এক সেট ও খাট তিন সেট।
স্থাবর সম্পত্তি : সালামের নিজ নামে অকৃষি জমি ৪২ শতাংশ, দালান ৬ তলা একটি, স্ত্রীর নামে ফ্লাট একটি, দায়-দেনা : গাড়ি ক্রয় বাবদ ৫ লাখ ১৬ হাজার ২৫৫ টাকা।
মোহাম্মদ সাঈদ খোকন
শিক্ষাগত যোগ্যতা : স্নাতক, বর্তমানে ফৌজদারি মামলা নেই। অতীতে মামলা ছিল ৫টি। পেশা : ব্যবসা। আয়ের উৎস : বাড়িসহ অন্যান্য ভাড়া বাবদ ৩২ লাখ ৩৪ হাজার ১৫০ টাকা, ব্যবসা ৮ লাখ ৩২ হাজার ৬৩০ টাকা। শেয়ার ও সঞ্চয়পত্র ও ব্যাংক আমানত থেকে ১ লাখ ৮ হাজার টাকা।
অস্থাবর সম্পত্তি : নিজ নামে নগদ টাকা ১ কোটি ১০ লাখ ৪৬ হাজার ৫৭৮ টাকা। স্ত্রীর নামে ৩০ লাখ টাকা। বাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমাকৃত অর্থের পরিমাণ নিজ নামে ৪৩ লাখ ৪৭৬ টাকা, স্ত্রীর নামে ২৭ লাখ ২২ হাজার ৩০৬ টাকা। শেয়ার ১৭ কোটি ৭১ লাখ ৯০ হাজার ৬৭৫ টাকা ও ১ কোটি ৪৭ লাখ টাকা; মোটরগাড়ি-৩৮ লাখ টাকা; আসবাবপত্র ও ইলেক্ট্রনিক সামগ্রী ও উপহার এবং ব্যবসার মূলধন ৩৪ লাখ ৪ হাজার ৪৮৭ টাকা।
স্থাবর সম্পদ : অকৃষি জমি ২ লাখ ৩০ হাজার টাকা; দালান, আবাসিক, বাণিজ্যিক ২৬ কোটি ৮৯ লাখ ৪৯ হাজার টাকা ও বাড়ি।
দায়-দেনা : ব্যাংক ঋণ ১৯ কোটি ২৭ লাখ ৭৭ হাজার টাকা।
শিক্ষাগত যোগ্যতা : স্নাতক।
নাসির আহমেদ পিন্টু
তার বিরুদ্ধে অতীতে ফৌজদারি মামলা ছিল ২টি এবং বর্তমানে ৪টি। আয়ের উৎস হচ্ছে বাড়ি ভাড়া ১৫ লাখ ৫০ হাজার ১৪০ টাকা, শেয়ার ও সঞ্চয়পত্র থেকে ৭২ লাখ ৭৮ হাজার ৩৭২ টাকা।
অস্থাবর সম্পদ : নগদ ৫ কোটি ৯২ লাখ ৬৮ হাজার ৩২২ টাকা, বন্ড ৪ কোটি ২৫ লাখ। স্থায়ী আমানত ৬ কোটি ৮৭ লাখ ৭ হাজার ২৮০।
একটি জিপগাড়ির দাম ৪৬ লাখ ২৪ হাজার ২২৪, স্বর্ণ ৮ তোলা, ইলেকট্রনিকসামাগ্রী- টিভি, ফ্রিজ, আসবাবপত্র ২০ হাজার টাকা এবং অন্যান্য ৬১ লাখ ৫৪ হাজার ৯০৯ টাকা।
স্থাবর সম্পদ : কৃষি জমি, অকৃষি জমি ও এ্যাপার্টমেন্ট মূল্য বাবদ ৩ কোটি ৭২ লাখ ৭১ হাজার ২৯৮ টাকা।
দায়-দেনা : স্ত্রীর ২ কোটি ৩৫ লাখ টাকা, নাসিম আহম্মেদের ৭০ লাখ টাকা ও গাড়ি বাবদ ২ লাখ ৪৪ হাজার ১০৭।
শিক্ষাগত যোগ্যতা : স্নাতকোত্তর।
– See more at: http://www.thereport24.com/article/96853/index.html#sthash.yWCRULp2.dpuf

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend