ভারতে নান ধর্ষণের ঘটনায় ‘৪ বাংলাদেশী’ আটক

India-inভারতের পশ্চিমবঙ্গের রানাঘাটে নান ধর্ষণের ঘটনায় পুলিশ ‘বাংলাদেশী বংশোদ্ভূত চার ব্যক্তি’কে আটক করেছে বলে জানিয়েছে দেশটির গণমাধ্যম। তবে তারা ওই ঘটনার সঙ্গে জড়িত ছিল কিনা তা এখনও নিশ্চিত নয়।
ভারতীয় পুলিশের বরাত দিয়ে বুধবার বিভিন্ন গণমাধ্যমে এ কথা বলা হয়েছে। পশ্চিমবঙ্গের সিনিয়র পুলিশ কর্মকর্তা দিলীপ কুমার আদাক বার্তা সংস্থা এএফপিকে বলেছেন, লুটপাট ও ধর্ষণের সময় সিসিটিভিতে ধারণকৃত দৃশ্যের সঙ্গে আটকদের মিল রয়েছে। এজন্যই তাদের আটক করা হয়েছে। পাঞ্জাব প্রদেশ থেকে তাদের আটক করা হয়েছে বলে জানান দিলীপ কুমার।
ওই ঘটনায় এর আগেও দুইজনকে আটক করা হয়। এর মধ্যে একজনকে মুম্বাই থেকে আটক করা হয়। দিলীপ কুমার জানান, পুলিশ ওই ঘটনায় আটজনকে শনাক্ত করেছে। বাকী দুইজনকে আটকের চেষ্টা চলছে।
প্রসঙ্গত, গত ১৪ মার্চ পশ্চিমবঙ্গের রানাঘাটের একটি মঠে প্রবেশ করে দুর্বৃত্তরা। তারা টাকাসহ মঠ ও মঠের স্কুলের মূল্যবান জিনিস লুটে নিয়ে যায়। সেইসঙ্গে মঠে থাকা ৭০ বছর বয়সী এক নানকে (খ্রিস্টধর্মীয় সংসারত্যাগী) ধর্ষণ করে ওই দুর্বৃত্তরা।

ওই ঘটনায় ভারতজুড়ে খ্রিস্টান সম্প্রদায়ের লোকেরা বিক্ষোভে ফেটে পড়েন। এমনকি দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও ওই ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেন। এছাড়া পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি জড়িতদের ব্যাপারে কঠোর ব্যবস্থা নেওয়ার প্রতিশ্রুতি দেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend