কনসার্টে বর্ষবরণ

Concert-1বাংলা বর্ষবরণ উপলক্ষে দিনভর সারাদেশে ছিল বিভিন্ন আয়োজন। এর উল্লেখযোগ্য অংশ জুড়ে ছিল কনসার্ট। গানে গানে নতুন বছরকে স্বাগত জানিয়েছে হাজারও বাঙালী। বাংলা সুর-ছন্দে নেচে-গেয়ে উৎসবে মেতেছিল কোটি বাঙালী। রাজধানীর বিভিন্ন জায়গায় দেখা গেছে কনসার্ট।
পয়লা বৈশাখে কলাবাগান মাঠে বিকেল থেকে চলে কনসার্ট। এতে অংশ নেন জেমস ও নগরবাউল, শিরোনামহীন, আর্টসেল, চিরকুট এবং ইনসাইড ইউ। অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করে বাংলাভিশন।
স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির সিদ্বেশ্বরি ক্যাম্পাসে অনুষ্ঠিত হয় বিশেষ কনসার্ট। এতে গান পরিবেশন করেন সঙ্গীত শিল্পী তাহসান ও ব্যান্ড লালন। এছাড়া বিশ্ববিদ্যালয়টির ধানমন্ডী ক্যাম্পাসে গান করেন জলের গান। জলের গানের ভিন্ন রকম সুরের মায়াবী জাদুতে মুগ্ধ হন বিশ্ববিদ্যালয়ের উপস্থিত শিক্ষার্থীরা।
রমনা পার্কের জামতলায় সকালে অনুষ্ঠিত হয় ‘বৈশাখী আনন্দ তুফান’ শিরোনামের বিশেষ কনসার্ট। এতে অংশ নেয় নগরবাউল ও জেমস্, সোলস্, বাপ্পা অ্যান্ড ফ্রেন্ডস, ফিডব্যাক, বৃষ্টি মুৎসুদ্দী, নির্বাচিতা মুৎসুদ্দী, লুবনা লিমি এবং বাংলাদেশ পুলিশ সাংস্কৃতিক পরিষদের শিল্পীরা।
ধানমন্ডির আবাহনী মাঠে বিশেষ ‘বৈশাখী কনসার্ট’ অনুষ্ঠিত হয় বিকেলে। এতে অংশ নেয় ফিডব্যাক, চিরকুট ও বাউল এক্সপ্রেস ব্যান্ড। পুরো কনসার্ট সরাসরি সম্প্রচার করবে মাছরাঙা টেলিভিশন।
পাবনা এডওয়ার্ড কলেজ মাঠে পয়লা বৈশাখের সকালে অনুষ্ঠিত হয় ‘রুচি বৈশাখী উৎসব’।
এতে সংগীত পরিবেশন করবেন ওয়ারফেজ, মাকসুদ ও ঢাকা, সিঁথি সাহা এবং সজল।
নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয় ‘আনন্দে মাতো বৈশাখে’।
এতে গান পরিবেশন করেন লালন ব্যান্ড, শুন্য ব্যান্ড, আরিফ ও তুরিন। এছাড়া থাকছে সাধনার শিল্পীরা নাচে অংশ নেয়।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend