যে কোনো উইকেটেও রেকর্ড তামিম-ইমরুলের

Record-1st-Wiciket-3প্রথমে প্রথম উইকেট জুটিতে নিজেদের গড়া রেকর্ড ভেঙেছেন। এরপর যে কোনো উইকেট জুটিতেও সর্বোচ্চ রানের নতুন রেকর্ড গড়ে ফেললেন বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল ও ইমরুল কায়েস। শুক্রবার পাকিস্তানের বিপক্ষে খুলনা টেস্টের চতুর্থ দিনে এই রেকর্ড গড়েছেন তারা। দ্বিতীয় ইনিংসের ব্যাটিংয়ে নেমে এই জুটি অপরাজিত রয়েছে ২৭৩ রানে। তামিম অপরাজিত ১৩৮ রানে। ইমরুল নট আউট রয়েছেন ১৩২ রানে।
গত বছর নভেম্বরে জিম্বাবুয়ের বিপক্ষে উদ্বোধনী জুটিতে ২২৪ রানের রেকর্ডটি গড়েছিলেন তামিম-ইমরুল। শুক্রবার তা ভেঙ্গেছেন তারা।
অন্যদিকে, এতদিন টেস্ট ক্রিকেটে যে কোনো উইকেট জুটিতে বাংলাদেশের সর্বোচ্চ রানের রেকর্ডটি ছিল ২৬৭ রানের। ২০১৩ সালে গল টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে এই রেকর্ড গড়েছিলেন মোহাম্মদ আশরাফুল ও মুশফিকুর রহিম। শুক্রবার তা ভেঙেছেন তামিম ও ইমরুল।
উল্লেখ্য, বাংলাদেশের পক্ষে টেস্টে প্রথম উইকেটে সেরা ৫টি জুটির মধ্যে ৩টি তামিম-ইমরুলের গড়া।
২০১০ সালে ইংল্যান্ডের মাঠে তামিম ও ইমরুল মিলে ১৮৫ রানের জুটি গড়েছেন।
খুলনা টেস্টে ২৯৬ রানে পিছিয়ে থেকে শুক্রবার বাংলাদেশ তাদের দ্বিতীয় ইনিংস শুরু করে। প্রথম ইনিংসের ব্যর্থতার পর দ্বিতীয় ইনিংসেও ব্যর্থতার শঙ্কা উকি দিচ্ছিল। কিন্তু সেই শঙ্কাকে বৃদ্ধা আঙ্গুলি দেখিয়ে ইমরুল-তামিম খেললেন সময় উপযোগি এক ইনিংস। তামিমের টানা ৩ টেস্ট সেঞ্চুরির পর ইমরুল তুলে নিলেন টানা ২ টেস্টে সেঞ্চুরি।
প্রথম উইকেটে সেরা ৫ জুটি (টেস্ট)
তামিম-ইমরুল (পাকিস্তান) ২৭৩*
তামিম-ইমরুল (জিম্বাবুয়ে) ২২৪
তামিম-ইমরুল (ইংল্যান্ড) ১৮৫
তামিম-জুনায়েদ (নিউজিল্যান্ড) ১৬১
জাবেদ ওমর-নাফিস (জিম্বাবুয়ে) ১৩৩

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend