উপকারীকে বাঘে খায় : প্রধানমন্ত্রী

PM‘যে বিদ্যুৎ দিয়ে টেলিভিশন চ্যানেল চলে, সেখানে এসিতে আরামদায়ক জায়গায় বসে সরকারের বিরুদ্ধে সমানে অপপ্রচার চালানো হচ্ছে। একটা কথায় আছে না, উপকারীকে বাঘে খায়, এটাই যেন তাদের মানসিকতা।’
প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চারটি বিদ্যুৎকেন্দ্র উদ্বোধনকালে রবিবার বিকেলে কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নিয়ে সরকারের সমালোচনার জবাবে এ সব কথা বলেন। নাটোর, মুন্সীগঞ্জ, নরসিংদী ও নারায়ণগঞ্জে এ চারটি বিদ্যুৎকেন্দ্র স্থাপন করা হয়।
শেখ হাসিনা বলেন, আমি যখন দিনাজপুরে কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র তৈরি করেছিলাম তখন একটা কথাও উঠেনি। সেখানকার মানুষ, জীব-জানোয়ার ক্ষতিগ্রস্ত হবে সেটা কেউ বলেনি। কিন্তু যখন একই বিদ্যুৎকেন্দ্র রামপালে করতে গেলাম তখন দেখলাম, কিছু মানুষ বনের পশুর জন্য যতটা কাঁদে মানুষের জন্য ততটা কাঁদেনি।
তিনি আরও বলেন, দেশে বেসরকারি টেলিভিশন বেড়ে গেছে বলে কথা বেশী হচ্ছে। কিন্তু ৯৬ সালে আমরাই প্রথম বেসরকারি টিভি চ্যানেল তৈরি করেছিলাম। আমাদের উদ্দেশ্যে ছিল মানুষের কর্মসংস্থানের সুযোগ করে দেওয়া। দেশের সাংবাদিক, শিল্পীদের কর্মসংস্থানের সুযোগ করে দেওয়া।
বিদ্যুৎ ব্যবহারে মিতব্যয়ী হওয়ার জন্য জনসাধারণের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, দেশে বিদ্যুৎ উৎপাদনে যথেষ্ট খরচ হয়। এ জন্য আপনাদের বিদ্যুৎ ব্যবহারে মিতব্যয়ী হতে হবে। বিদ্যুৎ ব্যবহারে মিতব্যয়ী হলে আপনাদের টাকাও কম দিতে হবে। দেশের প্রতিটি এলাকায় শিল্প-কারখানা গড়ে তোলার জন্য এলাকাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র গড়ে তোলা হচ্ছে।
এ সময় প্রধানমন্ত্রীর বিদ্যুৎ ও জ্বালানি উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী, বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend