আজিমপুর কবরস্থানে পিন্টুর দাফন

pintu1বিএনপি নেতা নাসির উদ্দিন আহমেদ পিন্টুর মরদেহ আজিমপুর কবরস্থানে দাফন করা হবে। তার মরদেহ আনতে রাজশাহী গেছেন স্বজনেরা। পিন্টুর ছোট ভাই নাসিম আহমেদ রিন্টু  এ তথ্য নিশ্চিত করেছেন।

পুরনো ঢাকার হাজারীবাগ থানাধীন মনেশ্বর রোডের পিন্টুর বাসায় রবিবার বিকেলে তিনি এ তথ্য জানান। পিন্টুর ছোট ভাই রিন্টু বলেন, ‘রবিবার দুপুরে তারা টিভির স্ক্রল দেখে পিন্টুর মৃত্যুর খবর জানতে পারেন। এর আগে শনিবার রাতে পিন্টু অসুস্থ হয়ে পড়লে রাজশাহী কেন্দ্রীয় কারাগারের একজন ডেপুটি জেলার তাকে চিকিৎসা দেওয়ার জন্য চেষ্টা চালিয়ে ব্যর্থ হন। তখন কারাগারের চিকিৎসককে দিয়ে প্রাথমিক চিকিৎসা দিলেও তার অবস্থার উন্নতি হয়নি। সকালে সেলে পিন্টুর শ্বাসকষ্ট ও বুকে ব্যথা আরও বেড়ে গেলে দ্রুত তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। জরুরী বিভাগের চিকিৎসক তাকে স্থানীয় (আইসিইউ) ইনটেনসিভ কেয়ার ইউনিটে স্থানান্তর করেন। দুপুর পৌনে ১টার দিকে পিন্টু কোমায় চলে যান। কিছুক্ষণ পরই তার মৃত্যু ঘটে।’

খবর পেয়ে সাবেক উপমন্ত্রী ও বিএনপি নেতা রুহুল কুদ্দুস তালুকদার দুলু এবং পিন্টুর স্ত্রীর বড় ভাই রফিকুল ইসলাম দিপু রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ছুটে যান। সেখানে তারা লাশ গ্রহণের অপেক্ষায় আছেন।

বিকেলে পিন্টুর লাশের সুরতহাল সম্পন্নের পরই একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ময়নাতদন্ত সম্পন্ন করা হয় বলে জানা গেছে।

রিন্টু আরও বলেন, তার ভাইয়ের লাশ রাজশাহী থেকে ঢাকা আনতে হেলিকপ্টার চাওয়া হয়েছিল। কিন্তু রাতে হেলিকপ্টারে লাশ বহন করতে কর্তৃপক্ষ অপারগতা প্রকাশ করায় তারা এখন বিকল্প চিন্তা করছেন। ফ্রিজিং অ্যাম্বুলেন্সে লাশ আনার ব্যবস্থা করা হয়েছে বলেও জানান তিনি।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend