ব্লগার অনন্ত হত্যাকাণ্ডে আনসার বাংলা ৮-এর টুইট

annantaমুক্তমনা ব্লগার অনন্ত বিজয় দাশ হত্যাকাণ্ডে বিকৃত উল্লাস প্রকাশ করেছে ‘আনসার বাংলা ৮’ নামে একটি টুইটার এ্যাকাউন্ট।
আনসার আল-ইসলাম বাংলাদেশ নামে একটি সংগঠনের পক্ষে এই টুইটার এ্যাকাউন্টটি পরিচালিত হচ্ছে বলে দাবি করা হয়েছে।
মঙ্গলবার দুপুরের দিকে পোস্ট করা এক বিবৃতিতে আনসার বাংলা ৮ দাবি করেছে, ব্লগার অনন্ত হত্যার দায় স্বীকার করেছে আল কায়েদার ভারতীয় উপমহাদেশ শাখা (একিউআইএস)।
তবে চরমপন্থী সশস্ত্র সংগঠনগুলো নিয়ে কাজ করে এমন একটি মার্কিন সংস্থা ‘সাইট ইন্টেলিজেন্স’-এর ওয়েবসাইটে তাৎক্ষণিকভাবে একিউআইএস এমন কোনো দাবি করেছে বলে খবর পাওয়া যায়নি।
আনসার বাংলা ৮ টুইট করেছে, অনন্ত হত্যাকাণ্ডে ‘আনসার বাংলা ৮-কে দায়ী করবেন না, একিউআইএস এই দাবি করেছে।’
টুইটে একটি লিংক দেওয়া রয়েছে। ‘জাস্টপেস্ট ডটইট’ ওয়েবসাইটের ওই লিংকে তারা বলেছে, ‘এ্যানাদার ফাইল ক্লোজড, স্টে টিউনড ফর নেক্সট টার্গেট’।
আনসার বাংলা ৮-এর টু্ইটার পরিচিতিতে উল্লেখ করা হয়েছে, আনসার আল-ইসলাম বাংলাদেশের অফিসিয়াল এ্যাকাউন্ট হচ্ছে ‘আনসার আল-ইসলাম’।
ওই টুইটার এ্যাকাউন্টে গিয়ে দেখা যায়, ১১ মে ভোর ৩টা ৭ মিনিটে তারা একটি টুইট করেছে। যেখানে তারা লিখেছে, ‘স্টেটমেন্ট অব এ্যাসাসিনেশন অব ব্লগার অভিজিৎ রায়… এ্যান্ড আরইউ প্রফেসর।’
ওই টুইটে যে ছবি পোস্ট করা হয়েছে, সেখানে চারজনের পোর্ট্রেট যুক্ত করা হয়েছে। ব্লগার রাজীব হায়দার, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (আরইউ) অধ্যাপক শফিউর রহমান এবং অভিজিৎ রায়ের ছবিতে একই চিহ্ন ব্যবহার করা হয়েছে। অপর ব্যক্তির ছবিতে রক্তাক্ত ক্রস চিহ্ন ব্যবহার করা হয়েছে। ওই ছবিতে লেখা হয়েছে, ‘নেক্সট টার্গেট ইজ লোডিং… স্টে টিউনড!’
আনসার আল-ইসলামের এ রকম একটি টুইটের প্রায় ৩০ ঘণ্টার মাথায় মঙ্গলবার হত্যার শিকার হলেন সিলেটের ব্লগার অনন্ত বিজয় দাশ।
মঙ্গলবার সকাল সাড়ে আটটার দিকে সিলেট নগরীর সুবিদবাজার এলাকার ১৩/১২, নুরানী বনকলা পাড়া এলাকার বাসা থেকে বের হবার সাথে সাথে অনন্ত বিজয়কে চারজন মুখোশধারী ব্যক্তি তাকে কোপায়।
গুরুতর আহত অবস্থায় অনন্তকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।
এ হত্যাকাণ্ডের প্রতিবাদে বুধবার সিলেট মহানগরে আধাবেলা হরতাল ডেকেছে গণজাগরণ মঞ্চ।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend