শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে বর্ণাঢ্য আয়োজন আ.লীগের

PM_Hasinaআওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস রবিবার। ১৯৭৫ সালে স্বপরিবারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যাকাণ্ডের সময় তিনি বিদেশে ছিলেন। এর পর ১৯৮১ সালের এই দিনে তিনি দেশে ফেরেন।
এর আগে, ওই বছরের ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত আওয়ামী লীগের জাতীয় কাউন্সিলে শেখ হাসিনাকে দলের সভাপতি নির্বাচিত কর হয়। এর পর তিন মাস পর দেশে ফিরে তিনি বিপুল সংবর্ধনায় অভিষিক্ত হন।
জনতার সংবর্ধনার জবাবে সে দিন শেখ হাসিনা বলেছিলেন, ‘আমার আর হারাবার কিছুই নেই। বাবা-মা-ভাই সকলকে হারিয়ে আমি আপনাদের কাছে এসেছি, আমি আপনাদের মাঝেই তাদেরকে ফিরে পেতে চাই।’
দলীয় সভাপতির স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষে বর্ণাঢ্য কর্মসূচি হাতে নিয়েছে আওয়ামী লীগ। এর মধ্যে রয়েছে আলোচনা সভা ও বিজয়র‌্যালি, শেখ হাসিনার সঙ্গে শুভেচ্ছা বিনিময়, মিলাদ মহফিল ও দোয়া।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকার মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে এক বিবৃতিতে তার সুন্দর জীবন ও দীর্ঘায়ু কামনা করেছেন। এছাড়া দেশব্যাপি দোয়া, মিলাদ মাহফিলসহ বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে পালনের জন্য দল ও তার সকল সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনসমূহের প্রতি আহ্বান জানিয়েছেন।
কর্মসূচির মধ্যে রয়েছে রবিবার সূর্য উদয়ের সঙ্গে সঙ্গে কেন্দ্রীয় কার্যালয় এবং দেশব্যাপি সকল দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন। সকাল ৯টার দিকে ধানমন্ডলীর ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য নিবেদন। সন্ধ্যা ৭টায় শেখ হাসিনার দলের নেতৃবৃন্দ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতৃবৃন্দ এবং বিশিষ্ট ব্যক্তিবর্গ গণভবনে শুভেচ্ছা বিনিময়। এ ছাড়া দুপুর আড়াইটার দিকে কেন্দ্রীয় শহীদ মিনারে ছাত্র সমাবেশ করবে ছাত্রলীগ।
বিএমএ ভবন অডিটোরিয়ামে সোমবার দুপুর ১২টার দিকে আলোচনা সভা করবে স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বচিপ)। বিকেল ৪টায় বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ উদ্যোগে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটশন মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।
জাতীয় প্রেস ক্লাবে মঙ্গলবার সকাল ১০টায় দিকে আলোচনা সভার আয়োজন করবে শ্রমিক লীগ। বিকেল ৪টায় একই স্থানে আলোচনা সভা করবে মহিলা আওয়ামী লীগ। কৃষক লীগবুধবার সকাল ১০টার দিকে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করবে। বিকেল ৩টায় আওয়ামী যুবলীগের উদ্যোগে মহানগর নাট্যমঞ্চে অপর এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে।
পেশাজীবী সমন্বয় পরিষদের উদ্যোগে বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবন অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে আলোচনা সভা। একই দিনে সাড়ে ৩টায় রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে আরেক আলোচনা সভার আয়োজন করবে যুবলীগ।
শুক্রবার বিকেল সাড়ে ৩টার দিকে সোহরাওয়ার্দী উদ্যান থেকে শুরু হয়ে ধানমন্ডি ৩২ নম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে বর্নাঢ্য বিজয় র‌্যালি।
এ ছাড়া ২৯ মে দুপুর আড়াইটার দিকে সোহরাওয়ার্দী উদ্যান শেখ হাসিনাকে দেওয়া হবে নাগরিক সংবর্ধনা। এজন্য দেশ বরেণ্য কবি ও লেখক সৈয়দ শামসুল হককে চেয়ারম্যান করে ২০১ সদস্যের একটি কমিটি করা হয়েছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend