বর্ষবরণে নিপীড়নকারীদের ধরতে পুলিশের লাখ টাকা পুরস্কার

pohela-boishakপহেলা বৈশাখে বাংলা বর্ষবরণ অনুষ্ঠানকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় যৌন হয়রানির ঘটনায় ক্লোজড সার্কিট ক্যামেরার (সিসিটিভি) ফুটেজের মাধ্যমে আটজনকে শনাক্ত করা হয়েছে এবং তাদের ধরিয়ে দিতে পারলে প্রত্যেকের জন্য এক লাখ টাকা পুরস্কার ঘোষণা করেছে পুলিশ।

রাজধানীর পুলিশ সদর দফতরে রবিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজি) একেএম শহীদুল হক পুরস্কার ঘোষণার কথা জানান।

তিনি বলেন, এখন পর্যন্ত শনাক্ত কাউকেই আটক করা সম্ভব হয়নি। তবে সকলের সহযোগিতা পেলে শীঘ্রই শনাক্তদের আটক করা সম্ভব হবে।

তিনি আরও বলেন, ছাত্র ইউনিয়নের ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সদর দফতর ঘেরাও কর্মসূচিতে যে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে সে ব্যাপারটিও খতিয়ে দেখা হচ্ছে। ইতোমধ্যে অভিযুক্ত এক পুলিশ সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। অপরাধী যেই হোক না কেন, যদি কোনো পুলিশ সদস্যও হয় তার বিরুদ্ধেও সর্বোচ্চ ব্যবস্থা গ্রহণ করা হবে।

রবিবার পুরস্কার ঘোষণা করলেও গত মঙ্গলবার গণমাধ্যমের কাছে আইজিপি বর্ষবরণের ঘটনাকে ৪-৫ জন যুবকের ‘দুষ্টামি’ বলে মন্তব্য করেন।

আইজিপি বলেন, ‘পহেলা বৈশাখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির সামনে নারীদের ওপর সংঘবদ্ধ যৌন নিপীড়নের ঘটনা ৪-৫ জন যুবকের দুষ্টামির ছলে ঘটা ঘটনা।’pohela-boishak1

এ ঘটনা নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র ইউনিয়নের নেতা লিটন নন্দী ধূম্রজাল সৃষ্টি করছেন বলেও মন্তব্য করেন তিনি।

আইজিপি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির সামনে সোহরাওয়ার্দী উদ্যানের গেটে ওই দিনের ঘটনার প্রত্যক্ষদর্শী ছাত্র ইউনিয়নের নেতা লিটন নন্দী ধূম্রজাল সৃষ্টি করছেন। তিনি একেক জায়গায় একেক ধরনের কথা বলছেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend