ফিরলেন এনামুল-শফিউল; ভারতের বিপক্ষে প্রাথমিক দল ঘোষণা

cricketভারতের বিপক্ষে আসন্ন হোম সিরিজ সামনে রেখে ২৩ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। রবিবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে স্কোয়াড সম্পর্কে জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রাথমিক স্কোয়াডে সুযোগ পাওয়া ক্রিকেটারদের আগামী ২০ মে জাতীয় দলের ট্রেনার মারিও ভিল্লাভারায়েনের কাছে রিপোর্ট করতে হবে।
পাকিস্তানের বিপক্ষে খেলা প্রায় সব ক্রিকেটারই ঘোষিত প্রাথমিক স্কোয়াডে রয়েছেন। এ ছাড়া বিশ্বকাপে স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচে ইনজুরিতে পড়ে দল থেকে ছিটকে পড়া ওপেনার এনামুল হক বিজয়কে রাখা হয়েছে প্রাথমিক স্কোয়াডে। বিজয়ের মতোই পাকিস্তানের বিপক্ষে সর্বশেষ সিরিজে খেলতে পারেননি পেসার শফিউল ইসলাম। বৃদ্ধাঙ্গুলে চোট থাকায় খেলার জন্য সম্পূর্ণ ফিট ছিলেন না তিনি। তবে ফিটনেস ফিরে পাওয়ায় ভারতের বিপক্ষে প্রাথমিক স্কোয়াডে সুযোগ পেয়েছেন তিনি।
অন্যদিকে দুর্দান্ত পারফরম্যান্স করে বিশ্বকাপ দলে সুযোগ পেয়েছিলেন পেসার আল-আমিন হোসেন। কিন্তু নিজ ভুলেই বিশ্বকাপের মাঝপর্যায়ে দল থেকে বাদ পড়েছিলেন তিনি। বিশ্বকাপে আল-আমিনের গতিবিধি সন্দেহজনক ছিল। তাই টিম ম্যানেজমেন্ট তাকে ফেরত পাঠানোর সিদ্ধান্ত নিয়েছিল। বিশ্বকাপ শেষেও এর রেশ টানতে হচ্ছে তাকে। পাকিস্তানের পর ভারত সিরিজেও দলে ফেরার সুযোগ হয়নি আল-আমিনের। এ বিষয়ে জাতীয় দলের প্রধান নির্বাচক ফারুক আহমেদ বলেছেন, ‘আল-আমিনের পারফরম্যান্স ভাল নয়। দলে থাকার মতো নয়। তাই আমরা তাকে বিবেচনায় আনিনি।’ বিশ্বকাপের ইস্যুতে আল-আমিন বাদ পড়েনি বলে নিশ্চিত করেছেন তিনি।
তবে খবর রটেছে, আল-আমিনকে দলে নেওয়ার জন্য বিসিবি নাকি নির্বাচকদের কোনো সবুজ সঙ্কেতই দেয়নি। তাই আল-আমিনের বিষয়ে চিন্তাও করছে না নির্বাচক প্যানেল। এ কথা সত্য যে, তার সাম্প্রতিক পারফরম্যান্স আশাব্যাঞ্জক নয়। কিন্তু তাই বলে ২৩ জনের দলে থাকার মতো যোগ্যতা তার নেই, এটা যেন বড্ড বেশি বেমানান!
উল্লেখ্য, পাকিস্তানের বিপক্ষে সিরিজ শেষ হওয়ার পর প্রায় ২ সপ্তাহের ছুটি কাটাচ্ছে জাতীয় দলের ক্রিকেটাররা। আগামী ৭ জুন ঢাকায় আসবে ভারতীয় ক্রিকেট দল। সফরের একমাত্র টেস্ট শুরু হবে ১০ জুন। টেস্টটি অনুষ্ঠিত হবে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে। ৩ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি হবে ১৮ জুন। এর পর দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে হবে যথাক্রমে ২১ ও ২৪ জুন। দিবারাত্রির সবগুলো ওয়ানডে হবে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে। তিন ওয়ানডের জন্য একদিন করে রিজার্ভ ডে রাখা হয়েছে। ওয়ানডে সিরিজ শেষে ২৬ জুন ঢাকা ছাড়বে ভারত ক্রিকেট দল।
২৩ সদস্যের বাংলাদেশ দল : তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, শুভাগত হোম চৌধুরী, লিটন কুমার দাস, নাসির হোসেন, এনামুল হক বিজয়, সাব্বির রহমান, তাইজুল ইসলাম, আরাফাত সানি, জুবায়ের হোসেন লিখন, মাশরাফি বিন মর্তুজা, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, আবুল হাসান রাজু, মোহাম্মদ শহীদ, শফিউল ইসলাম ও রনি তালুকদার।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend