খাগড়াছড়িতে মেয়র পদে ৭ বৈধ


খাগড়াছড়িতে মেয়র পদে ৭ বৈধ

আসন্ন পৌর নির্বাচনে খাগড়াছড়ি সদর পৌরসভায় মেয়র পদে সাতজনের প্রার্থিতা বৈধ বলে গণ্য হয়েছে। ভোটার তালিকায় অসঙ্গতি থাকায় মেয়র পদে একজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

মনোনয়নপত্র বাছাইয়ের শেষ দিন রবিবার জেলার সদর পৌরসভা বিএনপির মনোনীত প্রার্থী অ্যাডভোকেট আব্দুল মালেক, আওয়ামী লীগের প্রার্থী মো. শানে আলম, নাগরিক কমিটির প্রার্থী ও বর্তমান মেয়র মো. রফিকুল আলম, জাতীয় পাটির (এরশাদ) মো. ইসহাক, নাগরিক সমাজের প্রার্থী ধীমান খীসা, স্বতন্ত্র প্রার্থী কিরণ মারমা ও দীপায়ন চাকমার প্রার্থিতা বৈধ বলে গণ্য করা হয়।

এ ছাড়া ভোটার তালিকায় অসঙ্গতি থাকায় মেয়র প্রার্থী অ্যাডভোকেট সমারি চাকমার মনোনয়নপত্র বাতিল করেছে রিটার্নিং কর্মকর্তা এ টি এম কাউছার হোসেন।

তথ্য গোপনের অভিযোগে খাগড়াছড়ি সদর পৌরসভায় কাউন্সিলর প্রার্থী ধুমকেতু মারমা ও মাটিরাঙা পৌরসভার কাউন্সিলর প্রার্থী নুরুল আমীনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এ নিয়ে খাগড়াছড়ি পৌরসভায় এক নারী কাউন্সিলর প্রার্থীসহ তিনজনের মনোনয়নপত্র বাতিল করা হলো। তবে প্রার্থীরা আপিল করবেন বলে জানিয়েছেন।

মাটিরাঙা পৌরসভায় বৈধ মেয়র প্রার্থীরা হলেন— বিএনপির মো. বাদশা মিয়া, আওয়ামী লীগের মো. শামসুল হক ও বাংলাদেশ ইসলামী আন্দোলনের আলী আশরাফ।

খাগড়াছড়ি পৌরসভায় সাধারণ কাউন্সিলর পদে ৪৫ জন, নারী কাউন্সিলর পদে ১৩, মাটিরাঙা পৌরসভায় সাধারণ কাউন্সিলর পদে ৪৩ ও নারী কাউন্সিলর পদে আট জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend