শ্রীবরদীতে ৯ ভূয়া পরীক্ষার্থী আটক, জরিমানায় মুক্ত

স্টাফ রিপোর্টঃ
শ্রীবরদীতে বৃহস্পতিবার প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় প্রক্সি দিতে এসে ডিবি পুলিশের হাতে আটক হয়েছে ৯ শিক্ষার্থী। সারাদিন আটক রাখার পর বিকালে ভ্রাম্যমাণ আদালত আটক পরীক্ষার্থীদের অভিভাবকদের কাছ থেকে ২ হাজার টাকা করে জরিমানা আদায় করে অভিভাবকদের জিম্মায় তাদের ছেড়ে দেয়। এছাড়া ওই ৯ ভূয়া পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে।

উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার প্রাথমিক শিক্ষা সমাপনীর ধর্ম ও নৈতিক শিক্ষা পরীক্ষা চলাকালে গোপন সংবাদের ভিত্তিতে শেরপুরের ডিবি পুলিশ শ্রীবরদী উপজেলা সদরের মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দহেরপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অভিযান চালায়। এসময় শ্রীবরদী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে ৬ জন ও দহেরপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে ৩ জন কে আটক করে।
শ্রীবরদী কোয়ালিটি বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫৬৪৫ ও ৫৬৪৩, মামদামারী সরকারী প্রাথমিক প্রাথমিক বিদ্যালয়ের ২৮৮৭, ২৮৯০ ও ২৮৮৮ এবং আব্দুস সামাদ মেমোরিয়াল প্রি-ক্যাডেট একাডেমী’র ম-৫৩০০, ৫২৮৮, ৫২৮৯ ও ৫২৮৫ রোল নম্বরধারীর হয়ে লিপি আক্তার, স্বপন মিয়া, সবুজ মিয়া, আরাফাত স্বপন, সাব্বির হোসেন, ফজলুল হক, লাবলু মিয়া, সজিব মিয়া ও আপন প্রক্সি পরীক্ষায় অংশগ্রহণ করায় এদের সবাইকে আটক করা হয়। এরা সবাই শেরপুর সদর উপজেলার চরশেরপুর ইউনিয়নের বালুঘাট মডেল স্কুলের ৬ষ্ঠ ও ৭ম শ্রেনীর শিক্ষার্থী।
শ্রীবরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল হক জানান, চরশেরপুর বালুঘাট মডেল স্কুলের অধ্যক্ষ রেজাউল করিম সাদা অপেক্ষাকৃত দূর্বল শিক্ষার্থীদের অভিভাবকদের কাছ থেকে মোটা অংকের টাকা নিয়ে পরীক্ষার ফলাফল ভাল করে দেয়ার প্রতিশ্রুতি দেন এবং ওইসব শিক্ষার্থীর জায়গায় ৬ষ্ঠ ও ৭ম শ্রেনীর মেধাবী শিক্ষার্থীদের দিয়ে প্রক্সি দেওয়ায়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা খালেদা নাছরিন বলেন, পাবলিক পরীক্ষা নিয়ন্ত্রন আইনের আওতায় ওই ভূয়া পরীক্ষার্থীদের বহিস্কার করা হয়েছে এবং সেই প্রত্যেককে ২ হাজার টাকা করে জরিমানা আদায় করে ওই শিক্ষার্থীদেরকে অভিভাবকদের হেফাজতে দেওয়া হয়েছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend