শেরপুরে হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

শেরপুরে মাহমুদুল হত্যা মামলায় ৫ জনক যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সাথে প্রত্যেককে ২০ হাজার টাকা করে অর্থদণ্ড অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

২৮ নভেম্বর মঙ্গলবার দুপুরে আসামীদের উপস্থিতিতে মাহমুদুল হাসান হত্যা মামলায় এ রায় ঘোষণা করেন জেলা ও দায়রা জজ মো. আওলাদ হোসেন ভূঁইয়া।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন- সদর উপজেলার চরমোচারিয়া ইউনিয়নের চরভাবনা গ্রামের আব্দুল হাকিমের পুত্র আব্দুল মুন্নাফ ও আব্দুল মোতালেব। একই গ্রামের সুরুজ্জামানের পুত্র হাফিজুর রহমান, মৃত আব্দুল জব্বরের ছেলে সৈয়দ জামান ও মকছেদ আলীর ছেলে শরীফুল ইসলাম।

আদালত সূত্রে জানা গেছে, মাহমুদুল হাসান সদর উপজেলার চরভাবনা নামাপাড়া গ্রামের মৌলভী আজিজুর রহমানের ছেলে। ২০০৪ সালের ১৫ এপ্রিল সকালে শ্যালোমেশিন থেকে জমিতে সেচের পানি নিয়ে তার সঙ্গে একই গ্রামের আব্দুল হাকিমের ছেলে আব্দুল মুন্নাফের কথা কাটাকাটি হয়।

কথা কাটাকাটির এক পর্যায়ে মুন্নাফ ও তার কয়েকজন সহযোগী মিলে মাহমুদুলকে বেধড়ক মারপিট করে। এতে ঘটনাস্থলেই মাহমুদুলের মৃত্যু হয়। এ ঘটনায় পর পরই মাহমুদুলের বড়ভাই আরিফ রব্বানী বাদী হয়ে আব্দুল মুন্নাফসহ ৭ জনের বিরুদ্ধে সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

তদন্ত শেষে সদর থানার উপ-পরিদর্শক (এসআই) সজীব দত্ত একই বছরের ১৭ জুন ওই ৭ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলার দীর্ঘ বিচার প্রক্রিয়া চলাকালে সুরুজ্জামান ও মকছেদ আলী নামে ২ আসামীর মৃত্যু হয়। বিচারিক পর্যায়ে বাদী, চিকিৎসক ও তদন্ত কর্মকর্তাসহ ৮ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করেন আদালত।

আদালতের পিপি অ্যাডভোকেট চন্দ কুমার পাল রায়ের সত্যতা নিশ্চিত করেছেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend