ঢাবিতে দুই সাংবাদিককে মারধর, ছাত্রলীগের চার কর্মী আটক

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দুই সাংবাদিককে মারধর করেছে বিজয় একাত্তর হল শাখা ছাত্রলীগের চার কর্মী। এতে ওই দুই শিক্ষার্থী আহত হন।

গতকাল মঙ্গলবার রাত ১১টার দিকে কলাভবনের স্যাডোর সামনে এই ঘটনা ঘটে। এ ঘটনায় ছাত্রলীগ কর্মীদের প্রক্টরিয়াল টিমের মাধ্যমে আটক করে পুলিশ।

আটক শিক্ষার্থীরা হলেন- বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ বৈকল্য বিভাগের আনোয়ারুল কবির, ইংরেজি বিভাগের তোফায়েল হোসেন, একই বিভাগের আশরাফুল ইসলাম সাকিব ও  ফার্সি বিভাগের আহমেদ ফয়সল। তারা সবাই বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের শিক্ষার্থী এবং বিজয় একাত্তর হল শাখা ছাত্রলীগের সভাপতি ফকির আহমেদ রাসেলের অনুসারী।

গতকাল রাতে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সাংবাদিক মাসুম বিল্লাহ ও চ্যানেল টোয়েন্টিফোরের একজন নারী সাংবাদিক কলাভবনের সামনে দাঁড়িয়ে গল্প করছিলেন। এ সময় ছাত্রলীগের ওই চার কর্মী তাদের ওপর চড়াও হয়।

ভিকটিম সাংবাদিক মাসুম বলেন, রাত সাড়ে ৯টার দিকে আমি ও চ্যানেল টোয়েন্টিফোরের একজন নারী সাংবাদিক বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের সামনে দাঁড়িয়ে কথা বলছিলাম। তখন চার-পাঁচজন এসে জানতে চায় আমরা ক্যাম্পাসের কি-না। আমরা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী বলে তাদের জানাই। এরপর তারা বলে, ফার্স্ট ইয়ার তো র‌্যাগ দেয়। তখন আমি বলি, আমিতো সাবেক, আমাকেও র‌্যাগ দিতে হবে? এরপর তারা ‘র‌্যাগ দিতে হবে কি হবে না, তোর কাছে জানতে হবে না’ বলে আমার উপর চড়াও হয়।

প্রক্টর গোলাম রব্বানী বলেন, খবর পেয়ে প্রক্টরিয়াল বডির মাধ্যমে অন্য তিনজনকে খুঁজে বের করে শাহবাগ থানায় হস্তান্তর করা হয়েছে। তাদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান বলেন, ‘তাদের বিরুদ্ধে ছাত্রলীগের পক্ষ থেকে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।’

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend