শ্রীবরদীতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়ন প্রকল্পের শুভ উদ্বোধন

স্টাফ রিপোর্ট:
শ্রীবরদীতে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় হতে সমতলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জন্যে আর্থ-সামাজিক উন্নয়নে গৃহিত উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। শনিবার দুপুরে উপজেলার বাবেলাকোনা ট্রাইবাল ওয়েলফেয়ার এসোসিয়েশন কার্যালয়ে এ প্রকল্পের ২০১৭-১৮ সালের প্রথম ধাপের উদ্বোধন করা হয়েছে। একই সাথে ট্রাইবাল ওয়েল ফেয়ার এসোসিয়েশনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসার খালেদা নাছরিনের বিদায় সংবর্ধনা দেয়া হয়েছে।


শ্রীবরদী উপজেলা ট্রাইবাল ওয়েল ফেয়ার এ্যাসেসিয়েশনের চেয়ারম্যান প্রাঞ্জল এম. সাংমার সভাপতিত্বে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় হতে সমতলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জন্যে আর্থ-সামাজিক উন্নয়নে গৃহিত উন্নয়ন প্রকল্পের ২০১৭-১৮ সালের প্রথম ধাপের উদ্ভোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার খালেদা নাছরিন। বক্তব্য রাখেন উপজেলা পল্লী উন্নয়ন অফিসার এনামুল হক, বালিজুরি রেঞ্জ কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, সিডিএস এর সাধারন সম্পাদক ও পরিচালক বাঁধন আরেং, কর্ণঝোড়া বিজিবি নায়েক সুবেদার নুরুল ইসলাম, যুদ্ধাহত আদিবাসী বীর মুক্তিযোদ্ধা ভূপেন্দ মান্দা। উপস্থিত বাবেলাকোনা আদিবাসী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কর্ণিয়া সাংমা, টি.ডব্লিও.এ উপদেষ্টা পাঃ এলিয়, আদিবাসী বীর মুক্তিযোদ্ধা ও উপদেষ্টা ডিঃ আশীষ চিসিম, জিবিসি সভাপতি বাবলেকোনা বিভাগ ও উপদেষ্টা বিহার জাম্বিল প্রমুখ। একই সাথে উপজেলা নির্বাহী অফিসার খালেদা নাছরিনের বদলীজনিত বিদায় সংবর্ধনা প্রদান করে উপজেলা ট্রাইবাল ওয়েল ফেয়ার এ্যাসেসিয়েশন। অনুষ্ঠানটি পরিচালনা করেন স্যানগ্রাক নিপুন ¤্রং।
উল্লেখ্য উক্ত প্রকল্পের আওতায় ২০১৭-১৮ অর্থ বছরের প্রথম ধাপে কলেজ/ বিশ্ব বিদ্যালয়ে ১২৫ জন শিক্ষার্থীকে ২ হাজার ৪‘শ টাকা করে শিক্ষা উপবৃত্তি, ১০০ জনকে শিক্ষা উপকরণ হিসাবে ব্যাগ, অভিধান,কলম বিতরণ, ১ টি সিএনজি অটোরিক্সা, ২০ টি সোলার প্যানেল ও ১০০ জনকে বন্যহাতি তাড়ানোর সার্চ লাইট এবং মেগাফোন বিতরণ করা হয়।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend