শ্রীবরদীতে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ

স্টাফ রিপোর্টার:
শ্রীবরদীতে “কৃষিই সমৃদ্ধি” এ স্লোগানকে সামনে রেখে খরিপ-১/২০১৮-১৯ মৌসুমে উফশী আউশ ও নেরিকা আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে প্রণোদনা কর্মসুচির আওতায় বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। কৃষি সম্প্রারণ অধিদপ্তরের বাস্তবায়নে ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় বৃহস্পতিবার সকালে ইউএনও সেঁজুতি ধরের সভাপতিত্বে বীজ ও রাসায়নিক সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জাতীয় সংসদ সদস্য প্রকৌশলী এ.কে.এম ফজলুল হক চাঁন।
কৃষি অফিসার নাজমুল হাসানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন আ’লীগের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোহাম্মদ আলী লাল, জেলা কৃষকলীগের সভাপতি আব্দুল কাদের, তাতিহাটি ইউপি চেয়ারম্যান আসাদ উল্লাহ বিল্লাল, উপজেলা কৃষকলীগ সভাপতি মুক্তিযোদ্ধা আবুল কাশেম তালুকদার, যুবলীগ যুগ্ম-আহবায়ক লিয়াকত হোসেন লিটন প্রমূখ।


আলোচনা শেষে উপজেলার ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভার ৩ শত ১০ জন কৃষকের মাঝে প্রত্যেককে ৫ কেজি করে ব্রী-৪৮ জাত ধানের বীজ, ২০ কেজি ইউরিয়া, ১০ কেজি টিএসপি ও ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়। এছাড়াও খামার যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় তাতিহাটি ইউনিয়নের কৃষক নূর নবী ও ভেলুয়া ইউনিয়নের কৃষক আলম মিয়াকে অর্ধেক মূল্যে হারভেস্টার কম্বাবাইন্ড মেশিন প্রদান করা হয়।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend