শ্রীবরদীতে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

স্টাফ রিপোর্টার:
শ্রীবরদীতে যথাযথ মর্যাদা ও ভাবগম্ভীর্য পরিবেশের মধ্য দিয়ে ১৫ আগস্ট বুধবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে সুর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধাসরকারি, বেসরকারি ভবন এবং সকল শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত, শোকের প্রতীক কালো পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসটির কার্যক্রম শুরু হয়। সকাল ৯.৫৫টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি শোক র‌্যালি বের করে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। প্রদক্ষিণ শেষে শাহ মোতাসিম বিল্লাহ বীর বিক্রম অডিটরিয়ামে বঙ্গবন্ধুর জীবন ও কীর্তির উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার সেঁজুদি ধরের সভাপতিত্বে ও একাডেমিক সুপার ভাইজার মোশারফ হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আ’লীগ সভাপতি আশরাফ হোসেন খোকা।
বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন পৌর মেয়র আবু সাঈদ, মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার আমিনুল ইসলাম, মুক্তিযোদ্ধা আব্দুল্লাহ ছালেহ, উপজেলা আ’লীগ সহ-সভাপতি আব্দুল মতিন, উপজেলা কৃষি অফিসার নাজমুল হাসান, জেলা পরিষদ সদস্য আব্দুল্লাহেল আল আমিন, উপজেলা আ’লীগ যুগ্ম আহ্বায়ক আহসান হাবিব শাকিল, তাতিহাটি ইউপি চেয়ারম্যান আসাদুল্লাহ বিল্লাল, আবাসিক মেডিকেল অফিসার ডা. আনিছুর রহমান, ছাত্রলীগের যুগ্ম-আহবায়ক জিয়াউল হক জেনারেল প্রমূখ। পরে শোক দিবস উপলক্ষে শিশুদের চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
অপরদিকে উপজেলা আ’লীগের আয়োজনে উপজেলা আ’লীগ সাধারন সম্পাদক মোতাহারুল ইসলাম লিটনের নেতৃত্বে উপজেলাসহ বিভিন্ন ইউনিয়নের আ’লীগ ও ছাত্রলীগ নেতা-কর্মীদের নিয়ে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কলেজ রোডের দলীয় কার্যালয়ে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা আওয়ামীলীগ ও যুবলীগের আয়োজনে এবং উপজেলার বিভিন্ন ইউনিয়নে আ’লীগ ও সহযোগী সংগঠনের আয়োজনে মিলাদ মাহফিল ও কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়েছে। উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পৃথকভাবে যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত হয়েছে। এছাড়াও যুবলীগ, জাতীয় শ্রমিকলীগ ও স্বেচ্ছাসেবক লীগ পৃথকভাবে শোকর‌্যালি বের করে। পরে সুবিধাজনক সময়ে উপজেলার সকল মসজিদ, মন্দির ও গীর্জায় বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহত সদস্যবৃন্দের বিদেহী আতœার শান্তি ও মাগফেরাত কামনা করা হয়।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend