ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের কোর মাষ্টার সনদ পেলেন ফজলুল হক চৌধুরী অকুল

স্টাফ রিপোর্টার:
ডেমোক্রেসি ইন্টার ন্যাশনালের কোর মাষ্ট্রার ট্রেইনার সনদ পেলেন শেরপুর জেলার শ্রীবরদী পৌর বিএনপি’র ভারপ্রাপ্ত সভাপতি ফজলুল হক চৌধুরী অকুল। তিনি আন্তর্জাতিক সংস্থা টঝঅওউ ধহফ টকঅওউ এর তত্ত্বাবধানে ওয়াশিংটন ভিত্তিক বেসরকারী সংস্থা ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের মাধ্যমে ট্রেনিং অব ট্রেইনার প্রোগ্রাম অন ক্যাম্পেইন ম্যানেজমেন্ট ভোটার আউটরিচ এন্ড পোলিং এজেন্টস সফলতার সহিত সমাপ্ত করায় কোর মাষ্টার ট্রেইনার সনদ পেলেন।
গত ১৬ই সেপ্টেম্বর রবিবার রাজধানীর বঙ্গবন্ধুর আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের সেলিব্রেটি হল রুমে প্রদান করা হয়। বেসরকারী সংস্থা ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল বাংলাদেশের রাজনৈতিক দলগুলোর নেতাদেরকে রাজনৈতিক বিভিন্ন প্রশিক্ষণ দিয়ে আসছে। তারই ধারাবাহিকতায় সারা বাংলাদেশে ৪০টি জেলার বিএনপি-এর শীর্ষ নেতৃত্বের ৭৯ জনকে প্রশিক্ষিত করে তাদেরকে এই সম্মানজনক সনদ প্রদান করেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল। এর মধ্যে শেরপুর জেলার বিএনপি দুইজন সনদ পেয়েছেন। সনদ প্রদান করেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র স্থায়ী কমিটির অন্যতম সদস্য ড: আব্দুল মঈন খান, স্থায়ী কমিটির আরেক সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী ও ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের চিফ অব পার্টি কেটি ক্রোক। এসময় আরও উপস্থিত ছিলেন বিএনপি এর কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ ভুলু, সাবেক মন্ত্রী চৌধুরী কামাল ইবনে ইউসুফ, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মঞ্জু, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশারফ হোসেন, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক রাশেদা আক্তার হিরো, ময়মংসিংহ বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক এড. ওয়ারেজ আলী মামুন ও শেরপুর জেলা বিএনপি’র সভাপতি মাহমুদুল হক রুবেল এবং সাবেক মন্ত্রী ও সংসদ সদস্যসহ ৪০টি জেলার বিএনপি’র সভপতি/সাধারন সম্পাদক।
এই সনদপ্রাপ্তির পর ফজলুল হক চৌধুরী জানান, দীর্ঘদিন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল শ্রীবরদী উপজেলা শাখার সভাপতি হিসেবে কাজ করেছি। বর্তমানে বিএনপি’র পৌর শাখার ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করছি। ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের একজন কর্মী হিসেবে এই সনদ পাওয়ায় আমার দায়িত্ব ও কর্তব্যবোধ আরও বেড়ে গেছে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে দলের একজন দক্ষ কর্মী ও ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের একজন মাষ্টার ট্রেইনার হিসেবে কাজ করব।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend