শ্রীবরদীতে চলছে কর্মসৃজন প্রকল্প বাস্তবায়ন

স্টাফ রিপোর্টার:
অতিদরিদ্র কর্মসংস্থান কর্মসূচির আওতায় বর্তমান সরকারের উদ্যোগে শেরপুরের শ্রীবরদীতে বাস্তবায়ন হচ্ছে ৪০ দিনের কর্মসৃজন কর্মসূচী প্রকল্প। এর মধ্যে উপজেলার গড়জরিপা ও রানীশিমুল ইউনিয়নসহ কয়েকটি ইউনিয়নে এ প্রকল্প বাস্তবায়নে উন্নয়ন হচ্ছে গ্রামীন রাস্তাঘাট। এতে যোগাযোগ ব্যবস্থা উন্নয়নের পাশাপাশি এর সুফল পাচ্ছে এলাকাবাসী। সম্প্রতি সরেজমিন গেলে ওঠে আসে এমন তথ্য।
অতিদরিদ্র লোকজনেরা জানান, বছরের এ সময় মাঠে কাজ না থাকায় অনেকে চরম অভাবে দিন কাটান। সরকারের উদ্যোগে এই অবসর সময়ে তাদেরকে দিয়ে ৪০ দিনের কর্মসৃজন প্রকল্প বাস্তবায়নে তারা পাচ্ছেন কর্মসংস্থানের সুযোগ। অপরদিকে পাচ্ছেন আর্থিক সহায়তা। তাতিহাটি ইউপি সদস্য গোলাম মোস্তুফা বলেন, ছনকান্দা অলির বাড়ি হতে কুকড়ারপাড় বিল পর্যন্ত রাস্তাটি একেবারেই চলাচল অযোগ্য ছিল। ৪০ দিনের কর্মসৃজন কর্মসূচী প্রকল্প বাস্তবায়নে সড়কটি এখন চলাচলের উপযোগি হয়েছে। অপরদিকে চককাউরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা জানান, ছাত্রছাত্রীরা বিদ্যালয় মাঠটিতে খেলা ধূলা করতে পারতো না। এ প্রকল্প বাস্তবায়নে মাঠটিতে এখন ছাত্রছাত্রীদের খেলাধূলা করতে পারবে।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাকিবুল হাসান জানান, প্রকল্প বাস্তবায়নে উপজেলা নির্বাহী কর্মকর্তা সেঁজুতি ধর ও প্রকল্প তদারকি কর্মকর্তাদের নিয়ে বিভিন্ন প্রকল্প পরিদর্শন করা হয়েছে। তবে বিগত বছরের তুলনায় এবার কাজের মান অনেক ভাল। তিনি বলেন, ইতোমধ্যে তাতিহাটি ইউনিয়নের কয়েকটি প্রকল্পে অনিয়মে অভিযোগে প্রায় অর্ধলক্ষাধিক টাকা কর্তন করা হয়েছে। অন্য কোনো প্রকল্পে অনিয়ম দুর্নীতির অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend