শ্রীবরদীতে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

স্টাফ রিপোর্টার:
যথাযোগ্য মর্যাদায় শ্রীবরদীতে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন বিভিন্ন কর্মসূচির আয়োজন করে। রাত ০০:০১ মিনিটে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ইউএনও সেঁজুতি ধর শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে শ্রীবরদী থানা, উপজেলা আ’লীগ ও সহযোগি সংগঠন এবং বিভিন্ন সামাজিক সংঠন পর্যায়ক্রমে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে।
সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত ও ব্যক্তিমালিকানাধীন প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ করা হয়। প্রত্যুষে স্ব-স্ব সংগঠন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান নিজ নিজ প্রাঙ্গন থেকে শহীদ মিনার পর্যন্ত প্রভাত ফেরি করে। সকাল ১১ টায় শহীদ শাহ্ মুতাসিম বিল্লাহ খুররম বীর বিক্রম স্মৃতি অডিটরিয়ামে ইউএনও সেঁজুতি ধরের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
একাডেমিক সুপারভাইজার মোশারফ হোসেনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আমিনুল ইসলাম, উপজেলা আ’লীদের সহ-সভাপতি আবুল কালাম আজাদ, সহ-সভাপতি আব্দুল মতিন, শ্রীবরদী ইসলামিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ আব্দুল হালিম, উপজেলা কৃষি অফিসার মোহাম্মদ নাজমুল হাসান, উপজেলা নির্বাচন অফিসার মাহমুদুল হাসান, মুক্তিযোদ্ধা আব্দুল্লাহ ছালেহ প্রমূখ। পরে শিশুদের চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়। এছাড়াও সুবিধাজনক সময়ে সকল ধর্মীয় উপাসনালয়ে ভাষা শহীদদের রুহের মাগফেরাত কামনা করে প্রার্থনা করা হয়।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend