শ্রীবরদীতে আচরণবিধি লঙ্ঘন করে প্রচার কাজে ব্যবহৃত অবৈধ মাইক অপসারণ

স্টাফ রিপোর্টার:
শেরপুরের শ্রীবরদীতে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে প্রার্থীদের প্রচার কাজে ব্যবহৃত অবৈধ মাইক অপসারণ করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলার বিভিন্ন এলাকায় বিধি লঙ্ঘন করে প্রচারকাজে ব্যবহৃত অটোরিক্সায় ২টি মাইক থাকায় ১টি মাইক অপসারণ করা হয়। উপজেলা নির্বাহী অফিসার সেঁজুতি ধরের নেতৃত্বে উপজেলার পৌর শহরের চৌরাস্তা, কলেজ রোড, ভারেরা বাজার ও সংকরঘোষ এলাকা থেকে প্রায় ৪০টি অটোরিক্সা থেকে একাধিক মাইক খুলে দেওয়া হয়।
উপজেলা পরিষদ নির্বাচন আচরণ বিধিমালা ২১ এর ১ ধারায় স্পষ্ট উল্লেখ আছে কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী ১টি ইউনিয়ন অথবা পৌরসভায় পথসভা বা নির্বাচনী প্রচারকাজে একের অধিক মাইক্রোফোন বা শব্দের মাত্রা বর্ধনকারী অন্যবিধ যন্ত্র ব্যবহার করতে পারবে না। কিন্তু শুরু থেকেই বিধি লঙ্ঘন করে উপজেলা প্রার্থীরা প্রচারকাজে একাধিক মাইক ব্যবহার করে আসছিল।
উপজেলা নির্বাহী অফিসার সেঁজুতি ধর বলেন, বিধি লঙ্ঘন করে একটি গাড়িতে একাধিক মাইক ব্যবহার করায় প্রার্থীদের সতর্কতার পাশিপাশি অটোরিক্সা থেকে ১টি করে মাইক অপসারণ করা হয়। পরবর্তীতে কোন গাড়িতে একাধিক মাইক থাকলে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘের দায়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যেমে জরিমানা আদায় করা হবে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend