শ্রীবরদীতে দুই ইউনিয়ন ভিক্ষুকমুক্ত ঘোষণা করলেন জেলা প্রশাসক আনার কলি মাহবুব

স্টাফ রিপোর্টার:
শ্রীবরদী উপজেলার শ্রীবরদী সদর ও গোসাইপুর ইউনিয়ন ভিক্ষুকমুক্ত ঘোষণা করলেন শেরপুর জেলা প্রশাসক আনার কলি মাহবুব। উপজেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার দুপুরে শ্রীবরদী সদর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ভিক্ষুক পুনর্বাসনের লক্ষে ৫৮ জন ভিক্ষুকের মাঝে বিভিন্ন অনুদান প্রদান করা হয়। এ উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপজেলার দুটি ইউনিয়ন ভিক্ষুকমুক্ত ঘোষণা করেন জেলা প্রশাসক আনার কলি মাহবুব।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের নেতৃত্বে মাত্র ৯ মাস যুদ্ধ করে এ দেশ স্বাধীন হয়েছে। পৃথিবীতে অন্য কোন দেশ এত অল্প সময়ে স্বাধীন হতে পারেনি। আমাদের দেশের জনগন কখনো কারোকাছে মাথা নত করে না। তাই আপনাদেরকে ভিক্ষবৃত্তি বাদ দিয়ে আত্মনির্ভরশীল করতে বর্তমান সরকার বিভিন্নভাবে সহায়তা করে যাচ্ছে।
তিনি আরও বলেন, ভিক্ষাবৃত্তি একটি নিকৃষ্টতম কাজ। সরকারের পক্ষ থেকে আপনার যে সহায়তা পাচ্ছেন তা সঠিক ভাবে ব্যবহারের মাধ্যমে আপনারা ভিক্ষা করা বন্ধ করবেন। এসময় ভিক্ষকুকরা আর ভিক্ষাবৃত্তি করবেন না বলে প্রতিশ্রুতি দেন।

শ্রীবরদী সদর ইউপি চেয়ারম্যান আব্দুল হালিমের সভাপতিত্বে ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রকিবুল হাসানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার সেঁজুতি ধর, সহকারি কমিশনার (ভূমি) মঞ্জুরুল আহসান, আমার বাড়ি আমার খামার প্রকল্পের উপজেলা সমন্বয়কারী শফিউল আলম। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সমাজসেবা কর্মকর্তা সরকার নাসিমা আখতার, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা আব্দুল্লাহ ইবনে হুসাইন, যুব উন্নয়ন কর্মকর্তা সাইফুল ইসলাম প্রমুখ।
পুনর্বাসন কর্মসূচির আওতায় শ্রীবরদী সদর ও গোশাইপুর ইউনিয়নের ৫৮ জন ভিক্ষুকের মধ্যে ৩৮ জন ভিক্ষুককে আমার বাড়ি আমার খামার প্রকল্পের সহায়তায় ৩ লক্ষ ৮০ হাজার টাকা করে ঋণ ও ন্যায্য মূল্যের কার্ড প্রদান, ২০ জন ভিক্ষুককে ১০টি ভ্যান গাড়ি, ২ জনকে ২টি সেলাই মেশিন, ৪ জনকে ৪টি ওজন মাপা মেশিন ও একজনকে ১টি টং দোকানসহ ১০ হাজার টাকা ঋণ প্রদান করা হয়। এছাড়াও ৪ জনকে বিধবা ভাতা, ৪ জনকে বয়স্ক ভাতা ও ১ জনকে প্রতিবন্ধি ভাতা দেওয়া হয়।

পরে জেলা প্রশাসক আনার কলি মাহবুব শ্রীবরদী পৌর শহরের তাতিহাটি মহল্লায় আশ্রয়ণ প্রকল্পের ঘর ও কুরুয়া ভাটিপাড়া কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend