শ্রীবরদীতে অবৈধ বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সেঁজুতি ধর এবং সহকারি কমিশনার (ভূমি) মঞ্জুর আহসান সহ সঙ্গীয় ফোর্স

স্টাফ রিপোর্টার:
শ্রীবরদীতে পাহাড়ি নদী থেকে অবৈধ বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে উপজেলা প্রশাসন। ২৯ এপ্রিল সোমবার বিকাল সাড়ে ৫ টায় উপজেলার বালিজুরি এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অবৈধ ভাবে বালু উত্তোলনের কাজে ব্যবহৃত ৫টি মেশিন ও পাইপ পুড়িয়ে দেওয়া হয়। উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সেঁজুতি ধর এবং সহকারি কমিশনার (ভূমি) মঞ্জুর আহসান সঙ্গীয় ফোর্স নিয়ে বালিজুরি, কর্ণঝোড়া ও বাবেলাকোনা এলাকায় এ অভিযান পরিচালনা করেন।
এসময় ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে অবৈধভাবে বালু উত্তোলনকারীরা পালিয়ে। এছাড়াও মেঘাদল ও কান্দাপাড়া গ্রামে পাহাড়ের টিলা কেটে সরকারি জমিতে ঘর-বাড়ি নির্মাণকারীদের দ্রুত সময়ের মধ্যে জায়গা খালি করে দেওয়ার নির্দেশ দেন।
উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সেঁজুতি ধর জানান, পাহাড়ের ভূমি ও পরিবেশের ভারসাম্য রক্ষায় ভূমি দস্যূ এবং অবৈধভাবে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে। পাশাপাশি ওই এলাকার লোকজন গোপনীয়ভাবে আমাদেরকে বালু উত্তোলনকারীদের তালিকা দেয় তাহলে আমরা বালু দস্যুদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend