শ্রীবরদীতে আন্তর্জাতিক নার্সেস ও মিডওয়াইফ দিবস পালিত

স্টাফ রিপোর্টার:
“সেবাই ধর্ম সেবাই কর্ম” ও “নারীর অধিকার রক্ষায় মিডওয়াইফ” এ স্লোগানকে সামনে রেখে শ্রীবরদীতে আন্তর্জাতিক নার্সেস এবং মিডওয়াইফ দিবস পালিত হয়েছে। আগামী ১২ মে আন্তর্জাতিক নার্সেস ও মিডওয়াইফ দিবস। এই দিনে নার্সের স্থপতি ফ্লোরেন্স নাইটিংগেল জন্ম গ্রহণ করেন। তাই ওই দিনটিকে নার্সেস দিবস হিসেবে উদযাপন করা হয়। এ উপলক্ষে রোববার বিকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে স্বাস্থ্য কমপ্লেক্স চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালি শেষে স্বাস্থ্য কমপ্লেক্স সম্মেলন কক্ষে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অভিজিৎ রায়ের সভাপতিত্বে বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত আবাসিক মেডিকেল অফিসার ডা. মির্জা মাশরুর, উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার আসাদ তালুকদার, মিড ওয়াইফ লুৎফা আক্তার, লাভলী আক্তার, অন্তরা, আলপিনা, সিনিয়র স্টাফ নার্স নুরুন্নাহার, ইশিদা, নুরুন্নাহার আক্তার, বিউটি বেগম, অযুফা আত্কার, আলেয়া পারভীন, তানভিরুল, রিনা আক্তার,ছামিয়া জাহান পাপিয়া, রহিমা খাতুন অনিদিও ও শারমিন। এসময় স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মরত ডাক্তার, কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন।
এসময় বক্তারা বলেন, রোগিদের সুস্থ করে তুলতে নার্সের সেবার কোন বিকল্প নাই। অত্যন্ত কঠোর পরিশ্রম করে নার্সরা রোগিদের সেবা দিয়ে থাকে। পাশাপাশি গর্ভবতী মায়েদের সাধারন ডেলিভারি করানোর জন্য মিডওয়াফ অত্যন্ত দক্ষতার সাথে কাজ করছে। এরই ধারাবহিকতায় বর্তমান সরকার প্রতিটি হাসপাতালে মিডওয়াইফ নিযুক্ত করছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend