শ্রীবরদীতে শিশু মেলার উদ্বোধন ও আলোচনা সভা

স্টাফ রিপোর্টার:
“শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম” শীর্ষক প্রকল্পের আওতায় শেরপুরের শ্রীবরদীতে ২ দিন ব্যাপী শিশু মেলার আয়োজন করা হয়। জেলা তথ্য অফিস ও শ্রীবরদী উপজেলা প্রশাসনের আয়োজনে ১৭ জুন সোমবার সকালে শিশু মেলার শুভ উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক তোফায়েল আহমদ। এ উপলক্ষে শ্রীবরদী এম.এন.বি.পি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে এক আলোচনা সভার অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার সেঁজুতি ধরের সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন জেলা তথ্য অফিসার তাহলিমা জান্নাত। উপজেলা একাডেমিক সুপারভাইজার মোশারফ হোসেনর সঞ্চালনায় অন্যান্যে বক্তব্য রাখেন মাধ্যমিক শিক্ষা অফিসার রহুল আলম তালুকদার, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নাজমুশ শিহার, শ্রীবরদী এম.এন.বি.পি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুল ইসলাম প্রমুখ।
এসময় উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, গন্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

মেলায় উপজেলার ১২টি শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। মেলার শেষ দিন ১৮ জুন মঙ্গলবার শিশুদের নিয়ে কুইজ, রচনা, চিত্রাংকন, যেমন খুশি তেমন সাজো ও আবৃত্তি প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এছাড়াও সাংস্কৃতিক অনুষ্ঠান ও চলচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়।
জেলা তথ্য অফিসার তাহলিমা জান্নাত জানান, শিশু মেলায় প্রাথিমিক শিক্ষা, শিশু ও নারী অধিকার, শিশু ও নারী নির্যাতন রোধ, নিরাপদ মাতৃত্ব, যৌতুক ও বাল্যবিবাহ প্রতিরোধসহ মাদক, সন্ত্রাস ও বিভিন্ন সামাজিক বিষয়ে সচেতনতা বৃদ্ধি করাই এ মেলার মূল লক্ষ্য।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend