নিরাপদ ফসল উৎপাদনে জৈব বালাইনাশক ব্যবহারে শ্রীবরদীতে দিনব্যাপি কৃষক প্রশিক্ষণ

স্টাফ রিপোর্টার:
শাক-সবজি, ফল ও পান ফসলের পোকামাকড় ও রোগ বালাই ব্যবস্থাপনায় জৈব বালাইনাশক ভিক্তিক প্রযুক্তির উদ্ভাবন ও সম্প্রসারণ প্রকল্পের আওতায় শেরপুরের শ্রীবরদীতে দিনব্যাপী কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বাস্তবায়নে উপজেলা কৃষি অফিস হলরুমে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।
শেরপুর খামারবাড়ি উপ-পরিচালক আশরাফ উদ্দিন দিনব্যাপি কৃষক প্রশিক্ষণ উদ্বোধন করেন। নিরাপদ ফসল উৎপাদনে জৈব বালাইনাশক ব্যবহারের লক্ষে কৃষকদের প্রশিক্ষণ প্রদান করেন বাংলাদেম শাক-সবজি, ফল ও পান ফসলের পোকামাকড় ও রোগ বালাই ব্যবস্থাপনায় জৈব বালাইনাশক ভিক্তিক প্রযুক্তির উদ্ভাবন ও সম্প্রসারণ প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক রেজাউল ইসলাম। এসময় তিনি নিরাপদ ফসল উৎপাদনের লক্ষে কৃষকদেরকে রাসায়নিক কীটনাশক ব্যবহারের পরিবর্তে জৈব বালাইনাশক পদ্ধতি ব্যবহারের বিভিন্ন পরামর্শ প্রদান করেন।
উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ্ নাজমুল হাসানের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার একেএম শাহজাহান কবির, সহকারি কৃষি অফিসার গোলাম মোস্তফা, এসএপিপিও সাইফুল ইসলাম, উপ-সহকারি কৃষি অফিসার এসএম লিটকন ও আব্দুল হাকিম। উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৭০ জন কৃষক দিনব্যাপি এ প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend