শ্রীবরদীতে ফুডগ্রেইন মেশিন অপারেটর ও মুড়ি, চিড়া প্রক্রিয়াজাতকরণ প্রশিক্ষণ কর্মসূচি উদ্বোধন


স্টাফ রিপোর্টার:
বেকার জনগোষ্ঠির কর্ম দক্ষতা উন্নয়নের মাধ্যমে কর্মসংস্থানের লক্ষে ইউরোপিয় ইউনিয়নের অর্থায়নে শেরপুরের শ্রীবরদীতে ৫০ দিন ব্যাপী ফুডগ্রেইন মেশিন অপারেটর এবং মুড়ি ও চিড়া প্রক্রিয়াজাতকরণ প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। রবিবার দুপুরে সামর্থ্য প্রকল্পের সহযোগিতায় উপজেলার প্রশিক্ষণ কেন্দ্র মেসার্স সোহাগ ওয়েল মিল ও মেসার্স মদিনা এন্টারপ্রাইজে ৪০ জন শ্রমিক নিয়ে এই প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হয়।
প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করেন সামর্থ্য প্রকল্পের জেলা ব্যবস্থাপক কৃষিবিদ শহিদ নাসরুল্লাহ আল মামুন। তিনি স্বাগত বক্তব্যে বলেন, ধান, চাল, মশলা, ডাল, সরিষার তৈল, মুড়ি ও চিড়া প্রক্রিয়াজাতকরণ করে নিরাপদ ভাবে খাদ্য উৎপাদনের লক্ষই এ প্রশিক্ষণের মূল উদ্দেশ্য। যারা এই সব কারখানায় কাজ তাদের অনেকেরই প্রশিক্ষণ নেই। এই জন্য ইউরোপিয় অর্থায়নের মাধ্যমে সামর্থ্য প্রকল্প শ্রমিকদের দক্ষ করতে এই কর্মসূচি হাতে নিয়েছে। একজন পেশাদার দক্ষ কর্মীর জন্য যে, জ্ঞান দক্ষতা ও আচরণ প্রয়োজন তা এই প্রশিক্ষণ কর্মসূচিতে জানতে ও শিখতে পারবেন। পাশাপাশি এই প্রশিক্ষণের অভিজ্ঞতা আপনাদেরকে নিরাপদ খাদ্য উৎপাদন ও কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিতে সহায়তা করবে।


এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সামর্থ্য প্রকল্পের শ্রীবরদী ক্লাস্টার নেটওয়ার্কের সাধারন সম্পাদক সোহাগ মিয়া, মদিনা এন্টারপ্রাইজের স্বতাধিকারী শাহজাহান মিয়া প্রমুখ। কর্মসূচিতে দুটি গ্রুপে অংশগ্রহণকারী ৪০ শ্রমিকের মাঝে এপ্রোন, মাস্ক, হ্যান্ড গ্লাভস, হেয়ারনেট, স্ক্র ড্রাইভার, হেমার বিতরণ করা হয়।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend