শ্রীবরদীতে প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

স্টাফ রিপোর্টার:
শেরপুরের শ্রীবরদীতে রবি/২০১৯-২০ মৌসুমে গম, ভুট্টা, সরিষা, সূর্যমুখী, শীতকালীন মুগ ও পরবর্তী খরিপ-১ মৌসুমে গ্রীষ্মকালীন মুগ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে প্রনোদনা কর্মসূচীর আওতায় বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা কৃষি অফিস চত্বরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর শ্রীবরদীর বাস্তবায়নে ও উপজেলা প্রশাসনের আয়োজনে বিভিন্ন ইউনিয়নের ৭ শত কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ করা হয়। এ উপলক্ষে উপজেলা নির্বাহী অফিসার নিলুফা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন প্রকৌশলী একেএম ফজলুল হক চান এমপি।
অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোহাম্মদ নাজমুল হাছান। কষি সম্প্রসারণ কর্মকর্তা একেএম শাহজাহান কবিরের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এডিএম শহিদুল ইসলাম, ভাইস চেয়ারম্যান জুয়েল আকন্দ, আ’লীগ নেতা মোহাম্মদ আলী লাল, জেলা কৃষকলীগ সভাপতি আব্দুল কাদের প্রমুখ। এসময় উপজেলা আ’লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ছালাহ উদ্দিন ছালেম, উপজেলা যুবলীগ সভাপতি লিয়াকত হোসেন লিটন, সহকারী কৃষি সম্প্রসারন কর্মকর্তা গোলাম মোস্তফাসহ রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন ইউনিয়নের কৃষক ও বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন উপস্থিত ছিলেন।
অনুষ্ঠান শেষে ৪ শত কৃষকের প্রতিজনকে ২০ কেজি করে গম বীজ ও ৩ শত কৃষকের প্রতিজনকে ২ কেজি করে ভুট্টা বীজ বিতরণ করা হয়। এছাড়াও প্রতি কৃষককে ২০ কেজি করে ডিএপি ও ১০ কেজি করে এমওপি সার দেওয়া হয়।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend