শ্রীবরদীতে নোভেল করোনা ভাইরাস প্রতিরোধ করণীয় শীর্ষক লিফলেট বিতরণ

স্টাফ রিপোর্টার:
শেরপুরের শ্রীবরদীতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে নোভেল করোনা ভাইরাস প্রতিরোধে করণীয় শীর্ষক লিফলেট বিতরণ করা হয়েছে। বুধবার বিকালে পৌর বাজারের বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠানে ও সাধারন জনতার মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষে ডা. আনোয়ার হোসেনের নেতৃত্বে আইইডিসিআর-এর হটলাইন নম্বর সম্বলিত এ লিফলেট বিরতণ করা হয়।
পৌর বাজারে সচেতনতামূলক লিফলেট বিতরণকালে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আনোয়ার হোসেন বলেন, বিশ্বের বিভিন্ন দেশের মতো বাংলাদেশেও নোভেল করোনা ভাইরাসে সংক্রমিত রোগী সনাক্ত হয়েছে। এ ভাইরাস থেকে সংক্রমিত হওয়ার আগেই আমাদেরকে সচেতন হতে হবে। কারণ করোনা ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে সচেতনতার বিকল্প নেই। তিনি আরো বলেন, যেসব দেশে করোনা ভাইরাস সংক্রমণ দেখে গেছে সেসব দেশ থেকে ফিরে আসার পর ১৪ দিনের মধ্যে জ্বর, (১০০০ ফারেনহাইট/৩৮০ সেন্টিগ্রেড এর বেশি) গলাব্যাথা, কাঁশি ও শ্বাসকষ্ট দেখা দিলে আপনার দেহে কোভিড-১৯ ভাইরাস সংক্রমণের সম্ভাবনা থাকতে পারে। সেক্ষেত্রে অতিসত্ত্বর সরকারি স্বাস্থ্য কেন্দ্রে যোগাযোগ করুন। ইতিমেধ্যেই শ্রীবরদী স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা মোকাবেলায় বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।
লিফলেট বিতরণের সময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার আরএমও ডা: আলী আহাদ, ডা. জুলফিকার সাইফ, উপ-সহকারি কমিউনিটি মেডিকেল অফিসার শামীম মিয়া, উপজেলা স্যানেটারি ইন্সপেক্টর একেএম মাসুদর রহমান, উপজেলা পুষ্টি সুপারভাইজার মোহাম্মদ সবুজ মিয়া সহ বিভিন্ন কর্মকর্তা-কর্মচারী।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend