শ্রীবরদীতে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে বাজারে ইউএনও নিলুফা আক্তার

স্টাফ রিপোর্টার:
শ্রীবরদীতে করোনা ভাইরাস পরিস্থিতিতে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য স্থিতিশীল রাখতে বাজার মনিটরিং করেছে উপজেলা নিবাহী অফিসার নিলুফা আক্তার। শনিবার সকালে পৌর শহরের কাঁচা বাজার, চাউলের আড়ৎ, ঔষুধ ব্যবসায়ী সহ বিভিন্ন দোকানে দব্যমূল্যের দাম মনিটরিং করেন। এসময় মূল্য তালিকা সাটানো না থাকায় ৪টি ব্যবসায়ী প্রতিষ্ঠান থেকে ১৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। পরে গ্রাহকদের জিম্মি করে অতিরিক্ত দামে পণ্য বিক্রি না করতে ব্যবসায়ীদের নিদের্শ প্রদান করেন।
জানা যায়, বিশ্বের বিভিন্ন দেশের মতো বাংলাদেশেও করোনা ভাইরাস রোগী সনাক্ত হয়েছে। এতে করে এক ধরনের অসাধু ব্যবসায়ী অতিরিক্ত মুনাফা লাভের আশায় গ্রাহকদের জিম্মি করে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধি করে বিক্রি করছে। এমন খবরের প্রেক্ষিতে শনিবার সকালে উপজেলা নির্বাহী অফিসার নিলুফা আক্তার সঙ্গীয় ফোর্স নিয়ে শ্রীবরদী পৌর বাজারের বিভিন্ন দোকন মনিটরিং করে ব্যবসায়ীদের সতর্ক করে দেন। এসময় চাউল ব্যবসায়ী আব্দুল মালেককে ৬ হাজার, ইউনুছ আলীকে ৫ হাজার, পেঁয়াজ ব্যবসায়ী শেখ ফরিদকে ৫ হাজার ও লঙ্গর পাড়া বাজারের মুদি ব্যবসায়ীর নিকট থেকে ২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
ইউএনও নিলুফা আক্তার বলেন, করোনা ভাইরাস নিয়ে আতংকিত হওয়ার কিছু নেই। বিদেশ থেকে কেউ আসলে উপজেলা প্রশাসন, পুলিশ ও স্থানীয় জনপ্রতিনিধিদের অবগত করুন। আমরা তাদেরকে হোম কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা করবো। তিনি আরো বলেন, প্রয়োজন ছাড়া বাজারে ঘুরাঘুরি না করে বাড়িতে অবস্থান করুন। করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতার কোন বিকল্প নাই।
বাজার মনিটরিং কালে সঙ্গে ছিলেন, এসআই আনোয়ার হোসেন, উপজেলা পরিষদের সিএ কামরুজ্জামান আবু, উপজেলা ভূমি অফিসের সার্টিফিকেট সহকারী আনিসুর রহমান প্রমুখ।
এছাড়াও বাজারের বিভিন্ন দোকান, ঔষুধ ও মাস্ক ব্যবসায়ীদেরকে গ্রাহকদের নিকট থেকে পণ্যের অতিরিক্ত মূল্য না রাখার নির্দেশ দেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend