শ্রীবরদীতে হতদরিদ্রদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করল উপজেলা প্রশাসন

স্টাফ রিপোর্টার:
করোনা ভাইরাসের সংক্রমণ ঠোকাতে মাঠে নিরলসভাবে কাজ করছে শ্রীবরদী উপজেলা প্রশাসন। সরকারি নির্দেশনা মোতাবেক সাবাইকে ঘরে রাখতে নজরদারি চালিয়ে যাচ্ছে প্রতিদিনই। পুলিশ প্রশাসন, স্থানীয় জনপ্রতিনিধি ও বিভিন্ন শ্রেণি পেশার লোকজন নিয়ে সচেতনতা তৈরির লক্ষে বিভিন্ন বাজার, মহল্লায় দিন-রাত কাজ করছে উপজেলা নির্বাহী অফিসার নিলুফা আক্তার ও সহকারি কমিশনার (ভূমি) মন্জুর আহসান। পরিস্থিতি নিয়ন্ত্রণে সঙ্গীয় ফোর্স নিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। করোনা ভাইরাস মোকাবেলায় কলকারখানা সহ বিভিন্ন প্রতিষ্ঠান বন্ধ হওয়ায় দুশ্চিন্তায় পড়েছে নিন্ম আয়ের খেটে খাওয়া মানুষগুলো। সারাদিন প্ররিশ্রম করে যাদের সংসার চলে, করোনা ভাইরাসের প্রভাবে তারা ঘরবন্দি হয়ে পড়েছে। শনিবার বিকালে উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে সরকারি জিআর তহবিল থেকে উপজেলা নির্বাহী অফিসার নিলুফা আক্তার ও সহকারি কমিশনার (ভূমি) মন্জুর আহসান নেতৃত্বে উপজেলার বিভিন্ন অসহায়-হতরিদ্রদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

এসময় প্রত্যেককের মাঝে ১০ কেজি চাল সহ পেয়াজ, লবণ, ডাল ও আলু বিরতণ করা হয়। এতে উপস্থিত ছিলেন প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাকিবুল হাসান, এসআই হাফিজ, সিএ কালাম প্রমুখ। পরে পৌর বাজার, গিলাগাছা, তেনাচিরা, ভারেরা সহ বিভিন্ন বাজার পরিদর্শন করে সবাই সচেতন থাকতে বলেন।
উপজেলা নির্বাহী অফিসার নিলুফা আক্তার বলে, করোনা ভারাসের কারণে বিভিন্ন প্রতিষ্ঠান বন্ধ থাকায় নি¤œ আয়ের মানুষগুলো কর্মহীন হয়ে পড়েছে। উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে সরকারি জিআর তহবিল থেকে কয়েকজনকে চাউল সহ বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় দ্রব্য দেওয়া হয়েছে। বরাদ্দ পেলে পর্যায়ক্রমে আরো সহায়তা করা হবে। তিনি আরো বলেন, করোনা ভাইরাস সংক্রমণ রোধে সচেতনতা বৃদ্ধিতে উপজেলা প্রশাসন, পুলিশ, স্থানীয় জনপ্রতিনিধি নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সবাই সচেতন হলে করোনা ভাইরাস রোধ করা সম্ভব।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend