শ্রীবরদীতে অসহায় কৃষকের ধান কেটে দিল বানিবাইদ স্কুলের স্কাউট টিম

শ্রীবরদীতে অসহায় কৃষকের ধান কেটে দিল বানিবাইদ স্কুলের স্কাউট টিম

স্টাফ রিপোর্টার:
করোনা বিস্তার রোধে চলমান লকডাউনে বোরো ধান কাটার উপযোগি হলেও শ্রমিক সংকটে পড়েছেন কৃষকরা। কৃষকের সংকট লাঘবে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনায় ও শ্রীবরদী উপজেলা নির্বাহী অফিসার নিলুফা আক্তারের উদ্যোগে বোরো ধান কাটাতে মাঠে নেমেছেন শেরপুর শ্রীবরদী উপজেলার উপজেলা একাডেমিক সুপার ভাইজার মোঃ মোশারফ হোসেন, বানিবাইদ এ. এ. এম. পি. উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক রেজাউল করিম সহ স্কাউট টিম। করোনা ভাইরাস ও লকডাউনের কারণে শ্রমিক ও অর্থ সংকটে ভুগছেন উপজেলার অনেক কৃষক। তাই কৃষকদের কষ্ট লাঘবে বোরো ধান কেটে ঘরে তুলে দিতে ও ধান কাটা কর্মসূচির উদ্যোগ গ্রহণ করেছে শ্রীবরদী উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি অফিস। এরই ধারাবাহিকতায় ২৯ এপ্রিল বুধবার বানিবাইদ এ. এ. এম. পি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের নেতৃত্বে স্কাউট দলের সহযোগিতায় উপজেলার নবীননগর গ্রামের প্রান্তিক কৃষক হযরত আলীর প্রায় ২০ শতাংশ জমির বোরো ধান কাটা কর্মসূচি উদ্বোধন করেন উপজেলা একাডেমিক সুপারভাইজার মোসারফ হোসেন।
বোরোধান কাটা বিষয়ে প্রধান শিক্ষক বলেন, আমার বিদ্যালয়ের পাশে গরিব কৃষকরা যেন তার উৎপাদিত পণ্য ঠিকমতো বাজারজাত করতে পারে এবং ফসল ঘরে তুলতে পারে, সেজন্য আমার স্কুলের স্কাউট টিম প্রস্তুত আছে এবং থাকবে। যদি কোন গরিব কৃষক লকডাউনের কারণে শ্রমিক না পায় এবং আমার সাথে যোগাযোগ করে তাহলে আমি আমার স্কুলের স্কাউট টিম দিয়ে তাকে সহযোগিতা করব।

উপজেলা একাডেমিক সুপারভাইজর বলেন, চলমান লকডাউনে কৃষকের পাকা ধান শ্রমিক সংকটের কারনে যদি ঘরে তুলতে না পারে, তাহলে শ্রীবরদী উপজেলা প্রশাসনের সাথে যোগাযোগ করলে আমাদের উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি অফিসের পৃষ্ঠপোষকতায় স্কুলের স্কাউট টিম ধান কাটা কর্মসূচির মাধ্যমে কৃষকের ফসল গোলায় তুলে দিব। স্কাউট টিমের বোরো ধান কাটা কর্মসূচি অব্যাহত থাকবে। তিনি আরো বলেন, আপনারা সবাই সামজিক দূরত্ব নিশ্চিত করবেন এবং স্বাস্থ্যবিধি মেনে চলবেন।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, বানিবাইদ এ. এ. এম. পি উচ্চ বিদ্যালয়ের স্কাউট টিমকে বিশেষ ভাবে ধন্যবাদ জানায় এবং সকলের স্কাউট টিমকে গরিব অসহায় কৃষকের আহ্বানে সারা দেওয়ার অনুরোধ করছি।

এবিষয়ে অসহায় কৃষক হযরত আলী বলেন, আমি গরীব মানুষ, স্যার ছাত্ররা আমার ধান কেটে দেওয়ার আমি খুব উফকার পাইলাম, আমি তোমাগোরে সবার জন্য দোয়া করি।
ধান কাটা কর্মসূচিতে উপস্থিত ছিলেন, স্কাউট লিডার রিফাত, সদস্য জাহিদ, আরফান, সুমাইদ, আসলাম, মেহেদী, আকাশ, মনির, শামিম, সজিব সহ আরও অনেক স্বেচ্ছাসেবী।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend