শ্রীবরদীতে হতদরিদ্রদের জন্য ইউএনও’র হাতে অনুদান দিলেন মহিলা গ্রাম পুলিশ হনুফা

শ্রীবরদীতে হতদরিদ্রদের জন্য ইউএনও’র হাতে অনুদান দিলেন মহিলা গ্রাম পুলিশ হনুফা

স্টাফ রিপোর্টার:
করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে অসহায়, দুঃস্থ ও কর্মহীনদের খাদ্য সহায়তার জন্য শেরপুরের শ্রীবরদীতে দরিদ্র মহিলা গ্রাম পুলিশ হনুফা বেগম তার জমানো ১৩ হাজার টাকা উপজেলা নির্বাহী কর্মকর্তা নিলুফা আক্তারের হাতে তুলে দিয়েছেন। ৪ মে সোমবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার হাতে গ্রাম পুলিশ হনুফা তাঁর দুই মাসের বেতনের জমানো টাকা তুলে দেন। হনুফা উপজেলার রাণীশিমুল ইউনিয়নের বিলভরট গ্রামের মৃত হানিফ উদ্দিনের মেয়ে।
হনুফা বেগমের সাথে কথা বলে জানা যায়, ১৯৯৬ সালে তাঁর বাবা হানিফ উদ্দিন মারা যান। তিনি (হনুফা) অন্যের বাড়িতে কাজ করে ও দারিদ্রতার সঙ্গে লড়াই করে পড়ালেখা করেছেন। তিনি ইংরেজি বিভাগে মাস্টার্স ডিগ্রি অর্জন করেছেন। এরপর চাকরির জন্য চেষ্টা করে ব্যর্থ হন। ২০১৮ সালের ১ ডিসেম্বর তিনি মহিলা গ্রাম পুলিশে যোগ দেন। গ্রাম পুলিশে চাকরির পাশাপাশি যুব উন্নয়ন ও মহিলা বিষয়ক কার্যালয়ে সেলাই প্রশিক্ষক হিসেবে খন্ডকালীন কাজ করেন। এখান থেকে সামান্য কিছু সম্মানী পান। শিক্ষা ও চাকরিতে সফল নারী হিসেবে ২০১৯ সালে উপজেলা পর্যায়ে জয়িতার সম্মাননা পান তিনি। ব্যক্তিগত জীবনে তিনি অবিবাহিত।
হনুফা বলেন, দারিদ্রতার কষ্ট আমি জানি। তাই কর্মহীন মানুষের খাদ্য সহায়তা প্রদানের জন্য আমার দুই মাসের বেতনের ১৩ হাজার টাকা ইউএনও স্যারের হাতে তুলে দিয়েছি। এ টাকা দিয়ে কিছু মানুষ খেয়ে বেঁচে থাকতে পারবে।
ইউএনও নিলুফা আক্তার বলেন, করোনা ভাইরাসের কারণে অনেক মানুষ কর্মহীন হয়ে পড়েছে। একজন দরিদ্র মহিলা গ্রাম পুলিশ হনুফা তাঁর বেতনের টাকা স্বেচ্ছায় দান করে মানবিক দৃষ্টান্ত স্থাপন করেছেন। তাঁর এ মানবিক সহানুভূতি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কৃতজ্ঞতার সাথে গ্রহণ করা হয়েছে। এটি অসহায়, কর্মহীন মানুষের জন্য মানবিকতার দৃষ্টান্ত হয়ে থাকবে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend