শ্রীবরদীতে করোনার প্রাদুর্ভাবে কর্মহীন কিন্ডারগার্টেন শিক্ষকদের পক্ষ থেকে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান

শ্রীবরদীতে করোনার প্রাদুর্ভাবে কর্মহীন কিন্ডারগার্টেন শিক্ষকদের পক্ষ থেকে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান

স্টাফ রিপোর্টার:
করোনার প্রদুর্ভাবে সারা দেশ স্থবির হয়ে পড়েছে। সম্প্রতি সীমিত আকারে গণপরিবহন চলার পাশাপাশি লকডাউন শিথিল করলেও দেশের সকল সরকারি ও বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। সরকারি নির্দেশনা মোতাবেক সারা দেশের ন্যায় শ্রীবরদী উপজেলার প্রায় ৫০টি কিন্ডারগার্টেন প্রায় ৩ মাস যাবত বন্ধ রয়েছে। এতে করে উপজেলার বিভিন্ন কিন্ডারগার্টেনের প্রায় ১ হাজার ২০০ শত শিক্ষক ও কর্মচারীরা কর্মহীন হয়ে পড়ায় মানবেতর দিন কাটাচ্ছে। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষাথীদের বেতন আদায় করা সম্ভব হচ্ছে না। ফলে ওই সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতা প্রদান করা সম্ভব হচ্ছে না। কিন্ডারগার্টেনের অধিকাংশ শিক্ষক-কর্মচারীদের বেতন বন্ধ থাকায় পরিবার পরিজন নিয়ে অত্যন্ত মানবেতর জীবন যাপন করছেন।
তাই কর্মহীন শিক্ষকদের জন্য প্রধানমন্ত্রীর সহযোগিতা কামনা করে ৭ জুন রবিবার দুপুরে শ্রীবরদী উপজেলা কিন্ডারগার্টেন এসোসিয়েশনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসার নিলুফা আক্তারের হাতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি তুলে দেন। স্মারকলিপি প্রদানের সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এডিএম শহিদুল ইসলাম।
স্মারলিপি সূত্রে জানা যায়, শেরপুর জেলার শ্রীবরদী উপজেলাধীন কিন্ডারগার্টেন এসোসিয়েশন (সুকা), শ্রীবরদী, শেরপুর এর অন্তর্ভুক্ত সকল কিন্ডারগার্টেন এর শিক্ষক ও কর্মচারীগণ দেশব্যাপি (কোভিড -১৯) নোভেল করোনা ভাইরাসের বিস্তার রোধে সরকারি নির্দেশনা মোতাবেক সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকয় তারা কর্মহীন হয়ে পড়েছে। শেরপুরের শ্রীবরদীতে প্রায় ৩ মাস যাবত উপজেলার প্রায় ৫০টি কিন্ডারগার্টেন বন্ধ রাখা হয়েছে। এতেকরে, শ্রীবরদী উপজেলার সকল কিন্ডারগার্টেন এর প্রায় ১ হাজার ২০০ জন শিক্ষক ও কর্মচারী নোভেল করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে কর্মহীন হয়ে মানবেতর জীবন যাপন করছে। বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। মাননীয় প্রধানমন্ত্রী ইতিমধ্যেই বিভিন্ন শ্রেণি-পেশার মানুষদের মাঝে সরকারি প্রণোদনা ও আর্থিক সহায়তা প্রদান করেছেন। কিন্তু মানেবতর জীবন যাপন করা সত্ত্বেও কিন্ডারগার্টেন এর শিক্ষক ও কর্মচারীরা এখনো সরকারী প্রণোদনা ও আর্থিক সহায়তা হতে বঞ্চিত। এমতাবস্থায় কিন্ডারগার্টেন শিক্ষক ও কর্মচারীদের জন্য সরকারি প্রণোদনা ও আর্থিক সহায়তা প্রদানের জন্য প্রধানমন্ত্রীর সু-দৃষ্টি কামনা করেন।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, শ্রীবরদী উপজেলা কিন্ডারগার্টেন এসোসিয়েশনের আহবায়ক ও জুয়েল একাডেমিক স্কুলের পরিচালক এম.এ ছাত্তার বাবু, যুগ্ম আহবায়ক ও এইচ.আর মডেল স্কুলের পরিচালক হাফিজুর রহমান ফারুক, যুগ্ম আহবায়ক ও ভেলুয়া আইডিয়াল স্কুলের পরিচালক আবুল কাশেম, যুগ্ম আহবায়ক ও চ্যালেঞ্জ স্কুল এন্ড বিএম স্কুলের পরিচালক রনি চন্দ্র মোদক, রাফিয়া মডেল একাডেমীর পরিচালক আবু রাজ্জাক, ইউনিক স্কুলের পরিচালক রফিকুল ইসলাম, জাহানারা মমতাজ আদর্শ বিদ্যালয়ের পরিচালক আল-আমীন, ডিজিটাল একাডেমিক স্কুলের পরিচালক ফেরদৌস রহমান প্রমুখ।
শ্রীবরদী উপজেলা কিন্ডারগার্টেন এসোসিয়েশনের আহবায়ক ও জুয়েল একাডেমিক স্কুলের পরিচালক এম.এ ছাত্তার বাবু বলেন, করোনার প্রাদুর্ভাবে সারা দেশের ন্যায় সরকারি শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি উপজেলার সকল কিন্ডারগার্টেন সমূহ বন্ধ থাকায় শিক্ষক-কর্মচারীরা কর্মহীন হয়ে পড়েছে। অধিকাংশ শিক্ষক-কর্মচারীদের বেতনের টাকা দিয়ে সংসার চলে। কিন্তু শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার কারনে বেতন বন্ধ থাকায় সবাই মানবেতর জীবনযাপন করছে। তাই বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর আমরা কর্মহীন শিক্ষকরা স্মারকলিপি প্রদান করছি। আমাদের দীর্ঘ বিশ্বাস মাননীয় প্রধানমন্ত্রী আমাদের পাশে দাঁড়াবেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend