শ্রীবরদীতে বিদ্যুতের খুঁটি হেলে পড়েছে গাছের উপর: দূর্ঘটনার আশংকা

শ্রীবরদীতে বিদ্যুতের খুঁটি হেলে পড়েছে গাছের উপর: দূর্ঘটনার আশংকা

স্টাফ রিপোর্টার:
শেরপুরের শ্রীবরদীতে বিদ্যুতের একটি খুঁটির গোড়া ভেঙ্গে জাম গাছের উপর হেলে পড়েছে। আবার হেলে পড়া খুটিটি ওই জাম গাছের সঙ্গে বেঁধে রাখা হয়েছে। বিদ্যুতের তারগুলো গাছের ডাল-পালার সঙ্গে লেগে রয়েছে। শ্রীবরদী-ভায়াডাঙ্গা রোডে তাতিহাটি আইডিয়াল স্কুলের সামনে দীর্ঘদিন যাবত খুঁটিটি তার সহ গাছের উপর হেলে থাকলেও এখন পর্যন্ত কোন কার্যকর উদ্যোগ গ্রহণ করা হয়নি। ওই খুঁটি থেকে স্কুল, দোকান, বাসা-বাড়িতে সংযোগ নেওয়া হয়েছে। সংযোগে কোন সমস্যা হলে ঠিক করার জন্য ওই গাছে উঠতে হয়। এতে করে বড় ধরনের দূর্ঘটনার আশংকা করছে এলাকাবাসী। এছাড়াও হেলে পড়া খুঁটির পাশেই রয়েছে বিদ্যালয় ও বাড়ি।
এলাকাবাসী সূত্রে জানা যায়, তাতিহাটি আইডিয়াল স্কুলের সম্মুখে দীর্ঘদিন যাবত একটি বিদ্যুতের খুঁটি তার সহ পার্শ্ববর্তী জাম গাছের উপর হেলে পড়েছে। খুঁটির গোড়া ভেঙ্গে গেছে। তারগুলো এলোমেলো ভাবে গাছের বিভিন্ন ডাল-পালার সাথে লেগে রয়েছে। বিভিন্ন লতাপাতার গাছ তারগুলো ঢেকে ফেলেছে। এতে তার ছিড়ে পড়ে, ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনা। নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ দিতে বিভিন্ন সময় শ্রীবরদী বিদ্যুৎ অফিসের উদ্যোগে তারের সঙ্গে লেগে থাকা গাছের ডাল-পালা কাটা হয়। কিন্তু এক্ষেত্রে ঘটেছে ব্যাতিক্রম ঘটনা। ডাল-পালা না কেটে হেলে পড়া বিদ্যুতের খুঁটি, ওই জাম গাছের ডালের সঙ্গে বেঁধে রাখা হয়েছে। সচেতনমহলের দাবী দ্রুত ভেঙ্গে পড়া খুঁটি সরিয়ে নতুন খুঁটি প্রতিস্থাপন করা।
স্থানীয় ব্যবসায়ী মামুন মিয়া বলেন, দীর্ঘদিন থেকৈ এই খুঁটির গোড়া ভেঙ্গে গাছের সাথে হেলে রয়েছে। দুর্ঘটনা এড়াতে দ্রুত হেলে পড়া বিদ্যুতের খুটি সরিয়ে নতুন খুটি স্থাপনের জোড় দাবী জানান।
শ্রীবরদী বিদ্যুৎ সরবরাহ অফিসের উপ-সহকারি প্রকৌশলী মোকছেদুল আলম সোহাগ বলেন, বিষয়টি আমাদের নজরে এসেছে। খুঁটির জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে চাহিদা পাঠানো হয়েছে। খুঁটি পেলেই দ্রুত সময়ের মধ্যে ব্যবস্থা গ্রহণ করা হবে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend