শ্রীবরদীতে বিংগস প্রকল্পের আওতায় হতদরিদ্র পরিবারের মাঝে সবজি বীজ ও চারা বিতরণ

শ্রীবরদীতে বিংগস প্রকল্পের আওতায় হতদরিদ্র পরিবারের মাঝে সবজি বীজ ও চারা বিতরণ

স্টাফ রিপোর্টার:
শেরপুরের শ্রীবরদীতে বিংগস প্রকল্প-ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ কর্তৃক বসতবাড়ীতে পুষ্টি বাগানের জন্য ইউরোপিয় ইউনিয়নের অর্থায়নে উপজেলার হতদরিদ্র পরিবারের মাঝে সবজির বীজ ও গাছের চারা বিতরণ করা হয়েছে। গত ৯-২৫ জুলাই উপজেলার ৬টি ইউনিয়নের ১৪টি কমিউনিটি ক্লিনিক সংশ্লিষ্ট ২ হাজার ১৭০ জন হতদরিদ্র উপকারভোগীগণের মাঝে সবজি বীজ ও চারা বিতরণ করা হয়। বিতরণ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার নিলুফা আক্তার, সহকারী কমিশনার (ভূমি) মন্জুর আহসান, জেলা ট্রেনিং অফিসার এফএম মোবারক আলী, উপজেলা কৃষি অফিসার হুমায়ুন দিলদার, কৃষি সম্প্রসারণ অফিসার শাহজাহান কবীর ও নুসরাত জাহান, প্রকল্পের উপজেলা সমন্বয়কারী সুজিত চিসিম, প্রজেক্ট অফিসার রাম প্রসাদ ঘোষ, শাহীন দীনা সুলতানা ও মোঃ খালিদ মোস্তাফিজ প্রমুখ উপস্থিত ছিলেন।


বিংগস প্রকল্প সূত্রে জানা যায়, বাংলাদেশ ইনিশিয়েটিভ টু এনহান্স নিউট্রিশন সিকিউরিটি এন্ড গভর্নেন্স (ইওবঘএঝ) প্রকল্প, শ্রীবরদী, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ কর্ম এলাকার দরিদ্র ও হতদরিদ্র জনগোষ্ঠীর গর্ভবতী ও প্রসূতি মা এবং শিশুর পুষ্টিগত অবস্থার উন্নয়নের লক্ষ্যে ২ হাজার ১৭০ জন হতদরিদ্র ও দরিদ্র জনগণের মাঝে ৬ প্রকারের সবজির বীজ (লালশাক, পুইশাক, কলমীশাক, বরবটি, ঢেড়স, ও মিষ্টি কুমড়া), বেড়ার জন্য নাইলনের জাল, ১টি লেবু ও ২টি পেয়ারার চারা ৯-২৫ জুলাই, ২০২০ তারিখের মধ্যে বিতরণ করা হয়। শ্রীবরদী উপজেলার কর্ম এলাকার ৬টি ইউনিয়নের ১৪টি কমিউনিটি ক্লিনিক সংশ্লিষ্ট ২ হাজার ১৭০ জন হতদরিদ্র ও দরিদ্র উপকারভোগীগণ স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য এবং সিভিএ কার্যকরী দলের সদস্যদের দ্বারা সম্পদের শ্রেণীবিন্যাসের মাধ্যমে যাচাই-বাছাই করা হয়।

উক্ত কার্যক্রম এই কার্যক্রমের ফলে হতদরিদ্র ও দরিদ্র পরিবারে পুষ্টিকর খাবার সরবরাহ উত্তর উত্তর বৃদ্ধি পাবে। বিতরণের পূর্বে প্রতিটি কেন্দ্রে সংশ্লিষ্ট ওয়ার্ডের উপ-সহকারী কৃষি কর্মকর্তাগণ বেড তৈরী, বীজ বপন, গাছের পরিচর্যা প্রভৃতি বিষয়ে সংক্ষিপ্ত ওরিয়েন্টেশন প্রদান করেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend