শ্রীবরদীতে উপকারভোগীদের স্বাস্থ্যসেবা জোরদারের লক্ষে হেল্থ ক্যাম্প অনুষ্ঠিত

শ্রীবরদীতে উপকারভোগীদের স্বাস্থ্যসেবা জোরদারের লক্ষে হেল্থ ক্যাম্প অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার:
”কর্মজীবি ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল কর্মসূচী”-২০১৯-২০২০ অর্থবছরের আওতায় শেরপুরের শ্রীবরদীতে পৌরএলাকার উপকারভোগীদের স্বাস্থ্যসেবা জোরদার করার লক্ষ্যে হেল্থ ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে শ্রীবরদী এমএনবিপি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় হলরুমে অনুষ্ঠিত হেল্থ ক্যাম্পে উপকারভোগীদের মাঝে চিকিৎসা সামগ্রী বিতরণ করা হয়।

দুগ্ধদায়ী মা ও শিশুর জন্য প্রাথমিক স্বাস্থ্য পরিচর্যা সামগ্রী প্রদানের নিমিত্তে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার নিলুফা আক্তার। এসময় তিনি হেল্থ ক্যাম্পের শুভ উদ্বোধন ঘোষণা করেন। তিনি বলেন, মা ও শিশুদের স্বাস্থ্যসেবা নিশ্চিতের লক্ষে সরকার বিভিন্নভাবে আপনাদেরকে সহায়তা করে যাচ্ছে। প্রাথমিক স্বাস্থ্যসেবা প্রদানের লক্ষে এই হেল্থ ক্যাম্পের আয়োজন করা হয়েছে। তিনি আরো বলেন, বর্তমানে সারাদেশে করোনা ভাইরাসের সংক্রমণ রয়েছে। তাই আপনাদের সবাইকে সচেতন থাকতে হবে। শিশুদের বাইরে যাওয়া থেকে বিরত থাকতে হবে এবং সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। সরকারিভাবে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। সরকারি-বেসরকারি যেকোন অফিসে সেবা নিতে হলে অবশ্যই মাস্ক পরিধান করতে হবে। করোনার সংক্রমণ রোধে সচেতনতার বিকল্প নাই।
উপজেলা একাডেমিক সুপারভাইজার মোশারফ হোসেনের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন পৌর মেয়র আবু সাইদ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. জুলফিকার সাইফ, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমাতুজ্জহুরা, মুক্তিযোদ্ধা হামিদুর রহমান, আব্দুল্লাহ ছালেহ প্রমুখ। এসময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার, উপসহকারি কমিউনিটি মেডিকেল অফিসার, সিনিয়র স্টাফ নার্স, সাংবাদিক এবং উপকারভোগী মা ও শিশুরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, ”কর্মজীবি ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল কর্মসূচী” আওতায় শ্রীবরদী পৌরসভায় ৪৫০ জন উপকারভোগী ভাতা গ্রহণ করেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com