শ্রীবরদীতে টেঙ্গরপাড়া উচ্চ বিদ্যালয়ে শেখ কামালের জন্মবার্ষিকী পালন

শ্রীবরদীতে টেঙ্গরপাড়া উচ্চ বিদ্যালয়ে শেখ কামালের জন্মবার্ষিকী পালন

স্টাফ রিপোর্টার:
শেরপুরের শ্রীবরদীতে ঐতিহ্যবাহী টেঙ্গরপাড়া উচ্চ বিদ্যালয়ে বীরমুক্তিযোদ্ধা ক্যাপ্টেন শেখ কামাল এঁর ৭২তম জন্মবার্ষিকী উপলক্ষে মিলাদ, দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ৫ আগষ্ট বৃহস্পতিবার সকালে টেঙ্গরপাড়া উচ্চ বিদ্যালয়ের আয়োজনে বিদ্যালয়ের মিলনায়তনে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পরে শেখ কামালের বর্ণাঢ্য জীবনের বিভিন্ন স্মৃতি তলে ধরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন টেঙ্গরপাড়া উচ্চ বিদ্যালয়ের এডহক কমিটির সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী এডভোকেট সাইদুর রহমান দুলা। এসময় তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, শেখ কামাল ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ তাঁর পরিবার বাংলাদেশের জন্য যে আত্মত্যাগ করেছেন তা অবিস্বরণীয়। বীরমুক্তিযোদ্ধা ক্যাপ্টেন শেখ কামাল একজন ক্রীড়াসংগঠক ছিলেন। তিনিই প্রথমে উদ্যোগী হয়ে আবাহনী সমাজ-কল্যাণ সংস্থা গড়ে তুলেন, পরে মুক্তিযোদ্ধ থেকে ফিরে এসে ১৯৭২ সালে ‘আবাহনী ক্রীড়াচক্র’ প্রতিষ্ঠা করেন। তিনি আরো বলেন, স্বাধীনতা উত্তর পরিস্থিতিতে তরুণ সমাজকে অবক্ষয়ের হাত থেকে রক্ষা করতে এবং নিয়ম-শৃঙ্খলার মধ্যে ফিরিয়ে আনতেই তিনি এ মহতী উদ্যোগ গ্রহণ করেন।


সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, টেঙ্গরপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবু রায়হান, সহকারি প্রধান শিক্ষক গোলাম ফারুক, সিনিয়র সহকারি শিক্ষক ও এডহক কমিটির শিক্ষক প্রতিনিধি রফিকুল ইসলাম (এমএসসি) প্রমুখ। এসময় বিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মচারী ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend