শ্রীবরদীতে শিশু সমাবেশ ও জন্মদিন উদযাপন

শ্রীবরদীতে শিশু সমাবেশ ও জন্মদিন উদযাপন

স্টাফ রিপোর্টার:
শেরপুরের শ্রীবরদীতে বাৎসরিক শিশু সমাবেশ ও শিশুদের জন্মদিন উদ্যাপন করা হয়েছে। ১৮ আগস্ট (বুধবার) দুপুরে শ্রীবরদী এপি ওয়ার্ল্ড ভিশনের উদ্যোগে তাতিহাটি আইডিয়াল স্কুল মিলনায়তনে স্বাস্থ্যবিধি মেনে শিশু সমাবেশ ও শিশুদের জন্মদিন উদযাপন করা হয়। পরে নিবন্ধিত ও কমিউনিটি শিশুদের মাঝে মশারী ও জন্মদিনের উপহার সামগ্রী বিতরণ করা হয়। এ উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন তাতিহাটি আইডিয়াল স্কুলের প্রধান শিক্ষক নুরুজ্জামান বাদল। তিনি বলেন, এ ধরনের প্রতিকী জন্মদিন একই দিনে একসাথে পালন করা অনেক আনন্দের ও গুরুত্বপূর্ণ। অনেক শিশু তার পরিবারে এরকম জন্মদিন পালনের সুযোগ পায় না। পিতামাতাদের এই দিনে নতুন করে তার শিশুর জন্য স্বপ্ন দেখা প্রয়োজন। তিনি আরো বলেন, মশারী ও সাবান দুটোই শিশুর স্বাস্থ্য রক্ষায় ভালো ভূমিকা রাখবে। এধরনের উদ্যোগ গ্রহণ করায় তিনি ওয়ার্ল্ড ভিশনকে ধন্যবাদ জানান। এসময় প্রধান অতিথি অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন এবং শিশুদের হাতে মশারী ও সাবান তুলে দেন। 

শ্রীবরদী এপি ওয়াল্ড ভিশনের ম্যানেজার প্রকাশ চাম্বু গং এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মোহনা টিভি’র জেলা প্রতিনিধি রেজাউল করিম বকুল, সাংবাদিক তাসলিম কবির বাবু।

উপজেলা চাইল্ড ফোরামের সভাপতি মনিকা আক্তারের সঞ্চলনায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন শ্রীবরদী এপি’র প্রোগ্রাম অফিসার জন পল স্কু, চাইল্ড প্রটেকশন ও স্পনসরশীপ অফিসার শিমুল জেং চাম, সিস্টেম সাপোর্ট অফিসার খ্রীস্টিনা মুক্তা সিকদার। এসময় সুবাধাভোগী নিবন্ধিত ও কমিউনিটি শিশু, অভিভাবক সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, উপজেলার ১টি পৌরসভা ও ৪টি ইউনিয়নে পর্যায়ক্রমে ২ হাজার ২৭০ জন নিবন্ধিত শিশুকে ১টি করে মশারী এবং জন্মদিনের উপহার হিসেবে ২ হাজার ৪০০ শিশুর মাঝে ৩টি করে সাবান বিতরণ করা হবে। উপস্থিত অতিথিবর্গ শিশুদেরকে করোনা প্রতিরোধে সরকারি স্বাস্থ্যবিধি মেন চলার আহ্বান জানান।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend