শ্রীবরদীতে মৌলিক স্বাক্ষরতা প্রকল্পের শিখন কেন্দ্রের উদ্বোধন

শ্রীবরদীতে মৌলিক স্বাক্ষরতা প্রকল্পের শিখন কেন্দ্রের উদ্বোধন

স্টাফ রিপোর্টার:
সারা দেশের ন্যায় শেরপুরের শ্রীবরদীতে মৌলিক স্বাক্ষরতা প্রকল্পের শিখন কেন্দ্রের শুভ উদ্বোধন করা হয়েছে। ৮ ডিসেম্বর বুধবার বিকালে উপজেলা প্রশাসন ও উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো শ্রীবরদী আয়োজনে প্রত্যয় এর বাস্তবায়নে ঝালুপাড়া মাদ্রাসা কেন্দ্রে পাঠদান কর্মসূচি উদ্বোধন করা হয়। আনুষ্ঠানিকভাবে শিখন কেন্দ্রের শুভ উদ্বোধন করেন ও প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার নিলুফা আক্তার। তিনি বলেন, সকল নাগারিকদের নিরক্ষরতা দূরীকরণে বাংলাদেশ সরকার কাজ করে যাচ্ছে। নিরক্ষরতা দূরীকরণসহ দেশের বিপুল পরিমান জনগোষ্ঠিকে দক্ষ মানবসম্পদে পরিনত করার লক্ষে ১৫-৪৫ বছর বয়সী নিরক্ষর নারী পুরষকে কার্যকর জীবনদক্ষতা ভিত্তিক সাক্ষরতা প্রদান করার জন্য মৌলিক স্বাক্ষরতা প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। তাই শিখন কেন্দ্রে পাঠদান নিতে আসা শিক্ষার্থীদের সঠিকভাবে শিক্ষা নেওয়ার পরামর্শ প্রদান করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো শেরপুরের সহকারি পরিচালক সৈয়দ মুক্তার হোসেন। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো শ্রীবরদী’র উপজেলা প্রোগ্রাম অফিসার মো. নিজাম উদ্দিন খাঁন, প্রত্যয়’র প্রতিনিধি মাহফুজার রহমান মন্ডল, মকবুল হোসেন, তাতিহাটি ইউনিয়নের সুপারভাইজার ইসরাত জাহান ইমা, বজরুজ্জোহা রাকিব, ঝালুপাড়া মাদ্রাসা কেন্দ্রের শিক্ষক আবুল কালাম আজাদ, শান্তি আক্তার ও গণমাধ্যমকর্মীরা। এসময় শিখন কেন্দ্রের শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

উল্লেখ্য, মৌলিক স্বাক্ষরতা প্রকল্পের আওতায় শ্রীবরদীতে ৩ শত ৮০টি কেন্দ্রে ১৫-৪৫ বছর বয়সী নিরক্ষরদের স্বাক্ষরজ্ঞান সম্পন্ন করে তোলার লক্ষে উপজেলার ২২ হাজার ৮ শত নারী ও পুরুষ প্রাথমিক শিক্ষা গ্রহণ করবে।

দুই শিফটে প্রত্যেক কেন্দ্রে ৩০ জন নারী ও ৩০ জন পুরুষ রয়েছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend