শ্রীবরদীতে সার ডিলারদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত

শ্রীবরদীতে সার ডিলারদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার:
শেরপুরের শ্রীবরদী উপজেলার সার ডিলারদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ১২ ডিসেম্বর বোববার বিকালে উপজেলা প্রশাসন ও কৃষি অধিদপ্তর শ্রীবরদী’র আয়োজনে সম্মেলন কক্ষ সোমেশ্বরীতে মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার নিলুফা আক্তার। তিনি বলেন, সরকার কৃষকদের ভর্তুকি দিয়ে সার ও বীজ দিচ্ছে। তাই সবাইকে সরকার নির্ধারিত দামেই সার বিক্রি করতে হবে। এর ব্যত্যয় করে বেশি দামে সার বিক্রয় করলে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।
এসময় সারের দাম বেশি রাখায় কৃষকদের বিভিন্ন অভিযোগ তুলে ধরে ডিলারদের উদ্দেশ্য বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ হুমায়ুন দিলদার। তিনি বলেন, সরকার সারের দাম নির্ধারণ করে দিয়েছে। তাই কোন অবস্থাতেই কৃষকদের নিকট থেকে সারের মূল্য বেশি রাখার সৃযোগ নাই। তিনি আরো বলেন, আমরা কৃষি অফিসের কর্মকর্তারা সার্বক্ষণিক তদারকি করছি। যদি কেউ সারের কৃত্রিম সংকট দেখিয়ে দাম বেশি রাখেন তাহলে সেসব ডিলারদের বিরুদ্ধে বিধি অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়াও সাব-ডিলার ব্যতীত অনুমোদনহীন কোন দোকানে সার বিক্রি না করার নির্দেশনা প্রদান করেন।
এসময় উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সাদিকুল ইসলাম স্বাক্ষর, সার ডিলার সমিতির সভাপতি আবুল কালাম সহ ডিলারবৃন্দ ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, কৃষি সম্প্রসারণ অধিদফতরের তথ্যমতে, দেশের বিভিন্ন স্থানে সরকার নির্ধারিত দামেই ইউরিয়া সার প্রতি কেজি ১৬ টাকা, এমওপি প্রতি কেজি ১৫ টাকা, ডিএপি প্রতি কেজি ১৬ টাকা ও টিএসপি প্রতি কেজি ২২ টাকা দরে বিক্রি হচ্ছে। এছাড়া বাংলাদেশ ফার্টিলাইজার অ্যাসোসিয়েশনের তথ্য মতে, ডিলার ও খুচরা পর্যায়ে ইউরিয়া সারের সর্বোচ্চ মূল্য বস্তা প্রতি (৫০ কেজি) ৮০০ টাকা, টিএসপি ১১০০ টাকা, ডিএপি ৮০০ টাকা ও এমওপি ৭৫০ টাকা।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend