শ্রীবরদীতে মহান বিজয় দিবস পালিত

শ্রীবরদীতে মহান বিজয় দিবস পালিত

স্টাফ রিপোর্টার:
যথাযথ মর্যাদা ও উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে শ্রীবরদীতে মহান বিজয় দিবস পালিত হয়েছে। ১৬ ডিসেম্বর বৃহস্পতিবার প্রত্যূষে ৫০ বার তোপধ্বনীর মধ্য দিয়ে দিনটির শূভ সূচনা করা হয়। সূর্যোদয়ের সাথে সাথে শেরপুর-৩ আসনের সংসদ সদস্য প্রকৌশলী একেএম ফজলুল হক চান, উপজেলা পরিষদ চেয়ারম্যান এডিএম শহিদুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার নিলুফা আক্তার, শ্রীবরদী থানা অফিসার ইনচার্জ বিপ্লব কুমার বিশ্বাস সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন, প্রেসক্লাবের নেতৃবৃন্দ  স্ব-স্ব প্রতিষ্ঠানের পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। এছাড়াও সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত ও ব্যাক্তি মালিকানাধীন ভবনসমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পরে শহীদ মুক্তিযোদ্ধাদের কবর জিয়ারত করা হয়।


সকাল সাড়ে ৮ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে শ্রীবরদী সরকারি কলেজ মাঠে কুচকাওয়াজ প্রদর্শনীর আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরপুর-৩ আসনের সংসদ সদস্য প্রকৌশলী একেএম ফজলুল হক চান।

কুচকাওয়াজের শুরুতেই উদ্বোধনী বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার নিলুফা আক্তার। এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এডিএম শহিদুল ইসলাম, শ্রীবরদী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর একেএম আলিফ উল্লাহ আহসান, সহকারি কমিশনার (ভূমি) মো. আতাউর রহমান, থানা অফিসার ইনচার্জ বিপ্লব কুমার বিশ্বাস, পৌর মেয়র মোহাম্মদ আলী লাল, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীরমুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম প্রমুখ।

পরে কুচকাওয়াজে অংশগ্রহণকারীদের মাঝে স্মারক ও পুরস্কার বিতরণ করা হয়। এসময় উপজেলার বিভিন্ন দফতরের কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, বীরমুক্তিযোদ্ধা, সুশীল সমাজের প্রতিনিধি, গণমাধ্যমকর্মী ও বিভিন্ন শ্রেনী পেশার লোকজন উপস্থিত ছিলেন।

পরে উপজেলা প্রশাসনের আয়োজনে সকাল ১১ টায় শ্রীবরদী সরকারি কলেজ মাঠে বীরমুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা দেওয়া হয়। অনুষ্ঠানে সঞ্চালনা করেন উপজেলা একাডেমিক সুপারভাইজার মোশাররফ হোসেন ও উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর মহির উদ্দিন।


বিকালে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে বিজয়ের সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়। এসময় আগত সবার মাঝে মাস্ক ও পতাকা বিতরণ করা হয়।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend